চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ই-ট্যুরিজম এসোসিয়েশনের সভাপতি দীপু, সাধারণ সম্পাদক আরিয়ান

বাংলাদেশ ই ট্যুরিজম এসোসিয়েশনের নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন দীপু সিকদার ও সাধারণ সম্পাদক হয়েছেন আরিয়ান খান। ১১২টি অনলাইন ট্রাভেল গ্রুপের এডমিনদের ভোটে কমিটির সদস্যদের নির্বাচিত করা হয়েছে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এছাড়া অন্যান্য পদে নির্বাচিত হয়েছেন সহ-সভাপতি পদে নাহিদুল আলম নীল, সহ সাধারণ সম্পাদক পদে এমডি দুলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক আতিফ আসলাম, কোষাধক্ষ্য বিজয় কুমার, ক্রীড়া আর আইন এ তৌফিক তমাল, দফতর সম্পাদক রাজীব সোহেল ও প্রচার সম্পাদক মিজানুর রহমান।

বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগ মাধ্যমে সব শ্রেণীর মানুষদের সহজে এবং কম খরচে ভ্রমণে উৎসাহিত করতে কাজ করা বিভিন্ন অনলাইন গ্রুপকে নিয়ে গঠন করা হয়েছে বাংলাদেশ ই-ট্যুরিজম এসোসিয়েশন।

ফেসবুকের মাধ্যমে দেশের ভ্রমণ জগতকে প্রসারিত করা বেড়াই বাংলাদেশের প্রতিষ্ঠাতা মরহুম মাহমুদুল হাসান খানের প্রতি শ্রদ্ধা জানিয়ে নবনির্বাচিত সভাপতি দীপু সিকদার বলেন, দেশের পর্যটনখাতের উন্নয়নের স্বার্থে ‘বাংলাদেশ ই-ট্যুরিজম এসোসিয়েশন (বিটা)’ গঠিত হয় ৭ আগস্ট ২০১৯ সালে। যা নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে এবার কার্যকরী কমিটি গঠন করা হলো। নতুন কমিটির কাজ হবে, বিদেশে বংলাদেশের উজ্জ্বল ভাবমূর্তি তৈরি করা, যাতে করে বিদেশীরা আমাদের দেশে ঘুরতে আসতে উৎসাহিত হোন। এছাড়া পর্যটন অবকাঠামোগত উন্নয়নে সরকারের নানা ভুমিকা তুলে ধরা, পর্যটকদের সেবা প্রদান এবং ট্যুর অপারেটর বা গাইডদের প্রশিক্ষনের মাধ্যমে দেশের বেকারত্ব দূর করা।