চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ই-কমার্সে চাকরির সুযোগ নিয়ে কর্মশালা

ই-কমার্স সেক্টরে চাকরির সুযোগ ও সম্ভাবনা নিয়ে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়ে গেলো ‘ইভ্যালি প্রেজেন্টস ক্যারিয়ার ইন ই-কমার্স’।

শনিবার তারুণ্যনির্ভর সংগঠন ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউটের উদ্যোগে সারাদেশ থেকে ২৫০ এর অধিক শিক্ষার্থী এবং ই-কমার্স পেশাজীবী এই অনুষ্ঠানে অংশ নেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এই আয়োজনের প্রতিপাদ্য ছিল ক্রমবর্ধমান ই-কমার্স সেক্টরে চাকরির সুযোগ, সম্ভাবনা এবং ই-কমার্সে চাকরি করতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য দিকনির্দেশনা।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর পরিচালকবৃন্দ, দেশের শীর্ষ কয়েকটি ই-কমার্স প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী ও কর্মকর্তা এবং আইসিটি সেক্টরের খ্যাতনামা সাংবাদিকরা।

বক্তাদের মধ্যে বেসিস প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবীর, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের পরিচালক সাইদ রহমান, ব্রেকবাইট ই বিজনেস এর প্রধান নির্বাহী আসিফ আহনাফ, উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরামের প্রতিষ্ঠাতা নাসিমা আক্তার নিশা, বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম এর প্রেসিডেন্ট মোজাহিদুল ইসলাম, ইক্লাব এর প্রেসিডেন্ট মোহাম্মদ শাহরিয়ার খান উপস্থিত ছিলেন।

এসময় বক্তাগণ ই-কমার্স সেক্টরে তাদের অভিজ্ঞতা, করোনার কারণে ই-কমার্সে চাকরির সুযোগ বৃদ্ধি, ই-কমার্সে চাকরির জন্য প্রয়োজনীয় দক্ষতা ও দক্ষ কর্মীর গুণাবলী, ই-কমার্সের বিভিন্ন অংশ- বিজনেস ডেভেলপমেন্ট, লজিস্টিক, ডেলিভেরি, কাস্টমার সার্ভিস, মার্কেটিং, জনসংযোগ ইত্যাদি বিষয়ে আলোচনা করেন।

এছাড়াও অনুষ্ঠানে ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা আরেফিন দিপু, যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান চৌধুরী রনি ও মাঝহারুল ইসলাম বেগ এবং সংগঠনটির ৬৪ জেলার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।