চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইস্তাম্বুল থেকে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল সরাতে চায় উয়েফা

করোনাভাইরাস যেভাবে ছড়িয়ে পড়েছে, তাতে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল আর ইস্তাম্বুলে আয়োজনে ভরসা পাচ্ছে না উয়েফা। অভ্যন্তরীণ সূত্রের বরাতে খবর, তুরস্ক থেকে এবার সরে যেতে পারে ইউরোপ সেরার ফাইনাল ম্যাচটি।

উয়েফা নির্বাহী কমিটির সভা আছে ১৭ জুন। মার্চ থেকে বন্ধ থাকা চ্যাম্পিয়ন্স লিগ কত দ্রুত শেষ করা যায় তা নিয়েই আলোচনা হবে সেখানে। খেলোয়াড়দের জৈব নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করাও এখন বড় চ্যালেঞ্জ।

সংস্থাটির আপাতত পরিকল্পনা যতটা সম্ভব আগস্টের মধ্যেই ২০১৯-২০ চ্যাম্পিয়ন্স লিগ শেষ করে দেয়া। এর আগে শেষ করতে হবে লিগের ম্যাচগুলো। যতটা সম্ভব দ্রুত শেষ করতে হবে, কারণ দ্বিতীয় রাউন্ডের কয়েকটি ম্যাচ এখন পর্যন্ত ঝুলে আছে।

বিজ্ঞাপন

নক আউট শেষ হলে সেমিফাইনাল, ফাইনাল। খবর, আপাতত এবছর তুরস্কে আর কোনো ম্যাচ হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। এরইমধ্যে আন্তর্জাতিক সমস্ত ফ্লাইট বন্ধ করে দিয়েছে দেশটি।

বাধ্য হয়ে যেসব দেশে সহজেই খেলোয়াড়রা যেতে পারবেন কিংবা প্রয়োজনে দর্শকদের প্রবেশের অনুমতি দেয়া হবে, তেমন স্টেডিয়ামের খোঁজ শুরু করেছে উয়েফা। সবার নিরাপত্তা দিতে পারবে এমন দেশ ও স্টেডিয়ামই অগ্রাধিকার পাবে উয়েফার কাছে।

সবকিছু মিলিয়ে ধারণা করা হচ্ছে ফাইনাল ম্যাচটি হতে পারে জার্মানিতে। কারণ ইউরোপে সবার আগে করোনা ধাক্কা সামলে উঠে ফুটবলে ফিরেছে এই দেশটি। আস্তে আস্তে পরিস্থিতি অনুকূলেও আসছে সেখানে।

শেয়ার করুন: