চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইসিবি প্রধানের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন হ্যারিসন

ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহীর পদ থেকে সরে দাঁড়িয়েছেন টম হ্যারিসন। গত সাড়ে সাত বছর ধরে ইসিবি প্রধানের দায়িত্ব পালন করেছেন তিনি।

নতুন প্রধান নির্বাহী আসার আগ পর্যন্ত আপদকালীন ইসিবি প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন ইংল্যান্ডের মেয়েদের ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক ক্লেয়ার কনর। আগামী জুনে হ্যারিসনের জায়গায় নতুন কেউ দায়িত্ব নেবেন।

Reneta June

২০১৪ সালের অক্টোবরে হ্যারিসন প্রথমবারের মতো ইসিবির দায়িত্ব নিয়েছিলেন। এরপর ২০১৫ সালের জানুয়ারিতে তিনি পূর্ণকালীন দায়িত্ব পান। তার সময়ে ইংলিশ ক্রিকেটে বেশ কিছু ইতিবাচক পরিবর্তন আসে।

বিজ্ঞাপন

সময়ের আলোচিত ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ‘দ্যা হান্ড্রেড’ তার সময়েই চালু হয়েছে। এই ফ্র্যাঞ্চাইজি লিগটি ইতোমধ্যেই জনপ্রিয়তা পেয়েছে। গত প্রায় সাত বছর ধরে ইসিবির প্রধান নির্বাহীর পদে থাকাটা নিজের জন্য সম্মানজনক বলে মনে করছেন হ্যারিসন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সাত বছর ইসিবির প্রধান নির্বাহীর পদে থাকাটা অনেক সম্মানজনক। পৃথিবীকে ভালোর পথে এগিয়ে নিতে ক্রিকেট একটি শুভ শক্তি এবং আমার লক্ষ্য হচ্ছে, ক্রিকেটকে আরও বিস্তৃত করার। পাশাপাশির ইংল্যান্ড এবং ওয়েলসের আরও বেশি মানুষ ও সম্প্রদায়কে এটা বোঝাতে হবে যে, খেলাধুলায় তাদের একটা জায়গা আছে।’