চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইসলামী বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ

আবাসিক হল খুলে দেয়াসহ নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন ইসলামীয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে ভিসির বাসভবন ঘেরাও করে অনশন করেছেন। সমাবেশে ক্যাম্পাস ও হল খুলে না দেয়া পর্যন্ত লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

বিক্ষোভ কর্মসূচিতে শিক্ষার্থীরা ‘ভ্যাকসিন আনো, ভ্যাকসিন দাও, ক্যাম্পাস খুলে দাও’সহ বিভিন্ন শ্লোগান দেন। শিক্ষার্থীরা বলেন, ‘ক্যাম্পাস বন্ধ থাকায় আমাদের শিক্ষাজীবন প্রায় স্থবির হয়ে পড়েছে। ক্যাম্পাস বন্ধ থাকলেও বেশিভাগ শিক্ষার্থী ক্যাম্পাসে চলে এসেছেন এবং তারা মেসে থাকতে শুরু করেছেন। হলের বাইরে থাকায় নিরাপত্তা নিয়ে শঙ্কার মধ্যে রয়েছে শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শিক্ষার্থীরা জানান, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের মেসে অবস্থান করা শিক্ষার্থীরা স্থানীয়দের নির্যাতনের শিকার হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা জানান তারা। পাশাপাশি ইসলামীয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস যেন নিরাপদ রাখা হয় প্রশাসনের প্রতি আহ্ববান জানান শিক্ষার্থীরা।

একসময় উপাচার্য আশ্বাসে কর্মসূচি প্রত্যাহার করে নেন শিক্ষার্থীরা। কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসসর ড. আব্দুল হাকিম বলেন, শিক্ষার্থীদের দাবি দাওয়া ইউভিসিতে জানানো হবে। তারা যে সিদ্ধান্ত নেবে সেটি বাস্তবায়ন করা হবে।