চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইমন উজাড় করে দিয়েছে, তাকে দর্শক মনে রাখবে: আফসারী

শাকিব খান অভিনীত ‘পাসওয়ার্ড’ ছবি নির্মাণ করছেন দেশের চলচ্চিত্রে ‘মাস্টার মেকার’ হিসেবে পরিচিত মালেক আফসারী। এ ছবিতে অভিনয় করছেন আরেক চিত্রনায়ক ইমন।

শাকিব খানকে নিয়ে এর আগে ‘হিরো চুনি পান্না’, ‘ফুল এন্ড ফাইনাল’, ‘মনের জ্বালা’র মতো ব্যবসা সফল ছবি নির্মাণ করলেও মালেক আফসারীর নির্দেশনায় এই প্রথম কাজ করলেন ইমন। তবে প্রথম হলেও ‘লালটিপ’ ছবির এ নায়কের অভিনয় ও কাজের প্রতি মনোযোগে মুগ্ধ মালেক আফসারী।

বিজ্ঞাপন

‘মুগ্ধতা’ প্রকাশ করে তিনি তার ফেসবুকে পোস্ট দিয়ে ইমনের প্রশংসা করে লিখেছেন, ‘ইমন তার পুরোটা উজাড় করে দিয়েছেন। যা চেয়েছি তাই পেয়েছি। ইমনের চরিত্রটি দর্শক মনে রাখবেন অনেকদিন।’

‘পাসওয়ার্ড’-এর আগে শাকিব খানের সঙ্গে ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি ২’ ছবিতে অভিনয় করেছেন ইমন। ওই ছবিতে নায়িকা জয়া আহসানকে নিয়ে তাদের মধ্যে ‘দা-কুমাড়া’র সম্পর্কের চরিত্র থাকলেও এবার শাকিব-ইমন দুই ভাইয়ের চরিত্রে অভিনয় করছেন।

শনিবার সন্ধ্যায় চ্যানেল আই অনলাইনকে ইমন বলেন, ‘আফসারী ভাইয়ের সঙ্গে প্রথম কাজ করে খুব ভালো লেগেছে। মনে রাখার মতো অভিজ্ঞতা। শিল্পী কি বলতে চান তিনি সেটা মনোযোগ দিয়ে বোঝার চেষ্টা করেন। এতে কাজটা অনেক সহজ হয়ে গেছে।’

তিনি বলেন, ‘আমার ৫০ শতাংশ কাজ শেষ হয়েছে। শিগগির টানা কাজের মাধ্যমে বাকি অংশ শেষ হবে।’

‘পাসওয়ার্ড’ শাকিব খানের এসকে ফিল্মস প্রযোজিত ছবি। মুক্তি পাবে ঈদুল ফিতিরে। সেজন্য শাকিব খান নিজেও ‘পাসওয়ার্ড’ নিয়ে ‘ভীষণ সিরিয়াস’ উল্লেখ করে ইমন বলেন, ‘শাকিব ভাই আর আগের শাকিব ভাই নেই। তিনি এখন অনেক ম্যাচিউর। উনি ভালোভাবেই বুঝে গেছেন, বছর ৮-১০ ছবি নয়, ভালোমানের ৩টা ছবিই যথেষ্ট। এ জিনিসিটা আমার ভীষণ ভালো লেগেছে।’

”শিকারী’ ছবির মাধ্যমে নতুন এক শাকিব খানকে পেয়েছিলাম। আবার ‘পাসওয়ার্ড’ দিয়ে আরেক নতুন শাকিব খানকে দেখা যাবে। তার নিজের প্রডাকশনের ছবি এটা। যা যা করলে ভালো হবে, তাই তাই করছেন উনি। কোথাও ছাড় নেই। শাকিব ভাইকে সিরিয়াস দেখে আমি নিজেও আমার চরিত্র ও কাজ নিয়ে সিরিয়াস হয়ে গেছি। অন্যকাজ বন্ধ রাখছি। সত্যি বলছি, আমি নিজেও এত মনোযোগ দিয়ে এর আগে কখনো অভিনয় করেছি বলে মনে হয়না-” বলেন চিত্রনায়ক ইমন।

১ মার্চ থেকে শুরু হয় ‘পাসওয়ার্ড’ ছবির শুটিং। তার আগে ২৮ ফেব্রুয়ারি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন ইমন। তখন শাকিব খান চ্যানেল আই অনলাইনকে বলেছিলেন, ‘খুবই ভালো একটি চরিত্র পাচ্ছে ইমন। মন দিয়ে ইমন যদি এই চরিত্রটি ফুটিয়ে তুলতে পারে, তাহলে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়ে যেতে পারে।’

শাকিব, ইমন ছাড়াও ‘পাসওয়ার্ড’ এ কাজ করছেন জনপ্রিয় চিত্রনায়িকা শবনম বুবলী, মিশা সওদাগর প্রমুখ। ছবির সহপ্রযোজক এমডি ইকবাল।

শুটিং শেষ হওয়ার আগেই গত ২০ মার্চ রাতে সিরাজগঞ্জের ‘নিউ রজনীগন্ধা’, শেরপুরের ‘রূপকথা’ এবং ময়মনসিংহের ‘ছায়াবানী’ এই তিন সিনেমা হল থেকে বুকিং এজেন্ট এসে ‘চড়া মূল্যে’ অগ্রিম বুকিং দিয়েছেন ‘পাসওয়ার্ড’ ছবির।

জানিয়ে রাখা ভালো, ২০১৪ সালে ‘হিরো দ্য সুপারস্টার’ ছবির অভূতপূর্ব সাফল্যের পর ‘পাসওয়ার্ড’ ছবির মাধ্যমে আবারও অর্থ লগ্নি করছেন শাকিব খান।  

Bellow Post-Green View