চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইফাদের নতুন কান্ট্রি ডিরেক্টর ড. আর্নো হ্যামেলিয়ার্স

আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (ইফাদ) বাংলাদেশের নতুন কান্ট্রি ডিরেক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন নেদারল্যান্ডের ড. আর্নো হ্যামেলিয়ার্স।

এই ডাচ নাগরিক ড. হ্যামেলিয়ার্স গ্লাসগো বিশ্ববিদ্যালয় থেকে এগ্রিকালচার সিস্টেমস বিষয়ে পিএইচডি করেছেন। স্নাতকোত্তর করেছেন স্কটল্যান্ডের এডিনবরা বিশ্ববিদ্যালয় থেকে এবং নেদারল্যান্ডসের ট্রপিকাল এগ্রিকালচারাল কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।

বিজ্ঞাপন

ইফাদের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে কাজ শুরুর আগে হ্যামেলিয়ার্স বলিভিয়া এবং হন্ডুরাসের কান্ট্রি ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ড্যানিডার কৃষি এবং অর্থনৈতিক উন্নয়ন কর্মসূচির সিনিয়র টেকনিক্যাল অ্যাডভাইজার হিসেবে বলিভিয়াতে কাজ করেন।

এছাড়াও তিনি উত্তর আয়ারল্যান্ডের কৃষি মন্ত্রণালয়ে সিনিয়র ডেইরি সায়েন্টিস্ট পদে ও স্কটল্যান্ডের স্কটিশ এগ্রিকালচারাল কলেজের ডেইরি রিসার্চ প্রোগ্রাম ম্যানেজার হিসেবে কাজ করেন। কান্ট্রি স্ট্র্যাটেজি তৈরি, কৃষি গবেষণায় নেতৃত্ব প্রদান ও গ্রামীণ উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে হ্যামেলিয়ার্সের অভিজ্ঞতা রয়েছে।

বাংলাদেশে নিয়োগ পাওয়ার বিষয়ে তিনি বলেন, বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর হিসেবে যোগদান করে আমি আনন্দিত। বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনীতিতে কৃষি, জলবায়ু পরিবর্তন অভিযোজন এবং সামজিক অন্তর্ভুক্তিকরণ ক্ষেত্রে বিনিয়োগ করার যথেষ্ট সুযোগ রয়েছে।

বিজ্ঞাপন