চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইতিহাসের দায় মেটালেন শচীন

ভারতীয় ক্রিকেট লিজেন্ড শচীন টেন্ডুলকার টুইটারে প্রণব ধানওয়ারকে অভিনন্দন জানিয়েছিলেন আগেই। কিন্তু দায় মেটানোর এটার ব্যাপার তো ছিলোই! সেই দায়টাও মেটালেন এবার নিজের অটোগ্রাফযুক্ত একটি ব্যাট প্রণব ধানওয়ারকে উপহার দিয়ে।

মুম্বাইয়ের স্কুল ক্রিকেটে রেকর্ড গড়ে ক্রিকেট বিশ্বের নজরে আসা শচীন টেন্ডুলকারও তখন সুনিল গাভাস্কারের কাছ থেকে পেয়েছিলেন অটোগ্রাফ যুক্ত একটি ব্যাট। এবার প্রণবকে ব্যাট উপহার দিয়ে যেনো ইতিহাসের দায় মেটালেন।

বিজ্ঞাপন

এর আগে অপরাজিত ১০০৯ রান করে ভেঙে ছিলেন ১১৬ বছর আগের রেকর্ড।  ১৮৯৯ ইংল্যান্ডের আর্থার কলিন্স ৬২৮ রানের ইনিংসটি ছিলো অমরত্বের আসনে। শতবর্ষী রেকর্ড তো ভেঙেছেনই তার ব্যাট থেকে এসেছে বাড়তি আরও ৩৮১ রান।

এর আগে টুইটে ভারতীয় ক্রিকেট ঈশ্বর অভিনন্দন জানান প্রণবকে। আরও উচ্চতায় নিজেকে নিয়ে যাওয়ার জন্য উৎসাহ জুগান।

বিজ্ঞাপন

যেখানে ক্রিকেটে আউট হতে প্রয়োজন মাত্র ১ বল সেখানে কেউ ১ হাজার রান করে ফেলবেন এটা যেনো বিশ্বাসই হচ্ছিলো না ভারতের সর্বকালে অন্যতম সেরা টেস্ট ব্যাটসম্যান ভিভিএস লক্ষণের। তিনি এক টুইট বার্তায় লেখেন, ‘কোন ব্যাটসম্যান ১ হাজার রান করতে পারে আমার তো বিশ্বাসই হচ্ছে না!’

তবে এই কালজয়ী ইনিংসকে আরেক টেন্ডুলকারের জন্ম হিসেবেই দেখছেন ভারতীয় ক্রিকেটে ভাজ্জি নামে পরিচিত হরভজন সিং। টুইট বার্তায় তিনি বলেন, ‘আরেক টেন্ডুলকারের জন্ম হলো।’

প্রণবের ইতিহাস সৃষ্টিকারী ইনিংসে ৫৯ ছয় এবং ১২৯ চারে সাজানো।

তবে এখনই বেশি দূর ভাবছেননা প্রণব। আপাতত মুম্বাইয়ের হয়ে রঞ্জিত ট্রফিতে খেলতে পারাই তার স্বপ্ন।