চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইতালিকে ’৮২ বিশ্বকাপ জেতানো পাওলো রস্সি মারা গেছেন

Nagod
Bkash July

ইতালিকে ১৯৮২ বিশ্বকাপ জেতানো কিংবদন্তি পাওলো রস্সি মারা গেছেন। দেশটির সংবাদমাধ্যম নিশ্চিত করেছে, বৃহস্পতিবার সকালে ৬৪ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আজ্জুরিদের সাবেক স্ট্রাইকার।

Reneta June

নভেম্বরের শেষ সপ্তাহে ৬০ বছর বয়সে মারা গেছেন আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। বুধবার মৃত্যুর খবর এসেছে মেসি-আগুয়েরোদের ২০১৪ বিশ্বকাপের ফাইনালে তোলা কোচ ও আলবিসেলেস্তেদের সাবেক মিডফিল্ডার আলেজান্দ্রো সাবেলার, তার বয়স হয়েছিল ৬৬। রস্সির মৃত্যু ফুটবলবিশ্বে সেই শোক আরও বাড়িয়ে দিলো মহামারীকালে।

সর্বকালের অন্যতম সেরা এ ফরোয়ার্ড ’৮২ বিশ্বকাপে দেখিয়েছেন সেরা ঝলক। শিরোপার মঞ্চে তখনকার পশ্চিম জার্মানিকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইতালি, ম্যাচে একটি গোল ছিল রস্সির।

ওই বিশ্বকাপে ব্রাজিলের বিপক্ষে কোয়ার্টারে হ্যাটট্রিক করেছিলেন রস্সি। সক্রেটিস-জিকোদের সেলেসাও সাম্বাদের ৩-২ গোলে হারিয়েই সেমির টিকেট কেটেছিল ইতালি।

স্পেনে বসা সেই বিশ্ব আসরে গোল্ডেন বুট ও গোল্ডেন বল উঠেছিল রস্সির হাতে। টুর্নামেন্টে করেছিলেন ৬ গোল।

ইতালির নীল জার্সির বাইরে জুভেন্টাস এবং এসি মিলানে দাপটে খেলেছেন রস্সি। আজ্জুরিদের জার্সিতে ৪৮ ম্যাচে ২০ গোল আছে তার। জুভেন্টাসকে চার বছরে দুটি সিরি আ, একটি কোপা ইতালিয়া ট্রফি এনে দিয়েছেন। ১৯৮৪ সালে ইউরোপিয়ান কাপও জিতিয়েছেন তুরিনের বুড়িদের।

BSH
Bellow Post-Green View