চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইউনুছ আলীকে দুই সপ্তাহ মামলা পরিচালনায় নিষেধাজ্ঞা

ফেসবুকে 'অবমাননাকর মন্তব্য'র অভিযোগের ব্যাখ্যা তলব

বিচার বিভাগ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘অবমাননাকর মন্তব্য’ করেছেন- এমন অভিযোগ উঠার পর আইনজীবী ইউনুছ আলী আকন্দকে উচ্চ আদালতে আইনপেশা পরিচালনায় দুই সপ্তাহের জন্য স্থগিতাদেশ দিয়েছেন দেশের সর্বোচ্চ আদালত।

পাশাপাশি আগামী ১১ অক্টোবর প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চে ভার্চুয়াল মাধ্যমে উপস্থিত হয়ে তাকে এবিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

সেই সঙ্গে ইউনুছ আলী আকন্দের ফেসবুক থেকে তার দেয়া স্ট্যাটাস অপসারণ (ডিলিট) করে তার ফেসবুক অ্যাকাউন্টটি ব্লক করে দিতে বিটিআরসিকে নির্দেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

ফেসবুকে আইনজীবী ইউনুছ আলী আকন্দের করা মন্তব্য ‘গুরুতর আদালত অবমাননাকর’ উল্লেখ করে রোববার রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত  অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা বিষয়টি প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার বিচারপতির ভার্চুয়াল আপিল বেঞ্চের নজরে আনেন।

এরপর সর্বোচ্চ আদালত এ বিষয়ে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ফিদা এম কামাল, মনসুরুল হক চৌধুরী, আব্দুল মতিন খসরু, সুপ্রিম কোর্টে আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন, সম্পাদক রুহুল কুদ্দুস কাজল ও আইনজীবী মনজিল মোরেসদের বক্তব্য শুনেন।

জ্যেষ্ঠ আইনজীবীদের বক্তব্য শুনে সুপ্রিম কোর্টের উভয় বিভাগে (আপিল ও হাই কোর্ট বিভাগ) ইউনুছ আলী আকন্দের আইনপেশা পরিচালনায় আগামী দুই সপ্তাহের জন্য স্থগিতাদেশসহ ওই আদেশ দেন সর্বোচ্চ আদালত।