চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইউনিভার্সিটি অব ক্যালগেরিতে ‘বেঙ্গলি স্টুডেন্ট সোসাইটি’র নির্বাচন সম্পন্ন

প্রবাসী বাঙালিদের সন্তানদের উদ্যোগে কানাডায় সম্প্রতি সম্পন্ন হলো ইউনিভার্সিটি অব ক্যালগেরির বেঙ্গলি স্টুডেন্ট সোসাইটির নির্বাচন।

নির্বাচনে সাফওয়ান জামাল ( রাফিদ) এবং রাইদ মোর্শেদ ২০২০-২১ সালের জন্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় কো-প্রেসিডেন্ট নির্বাচিত হয় ।

বিজ্ঞাপন

নির্বাচনের পর নব নির্বাচিত প্রেসিডেন্টদ্বয় এবং পূর্ববর্তী কমিটির সদস্যরা মিলে ১৮ সদস্য বিশিষ্ট কার্যকরি কমিটি গঠন করে।

বিজ্ঞাপন

কমিটির অন্যান্য সদস্যরা হলেন: রাফিয়া বাবর, লাবীবা নাওয়ার, দীনা মইনুল, তাহসিন ইসলাম, শায়রা দিয়া, সিগমা আজাদ, সাবাবা জামাল, আরাফাতুল মামুর, নুসরাত সানজানা ফারাহ, ফারানা আনাম, পৃথু মহুরী, আদৃতা আন্জিষু, আফসারা হোসেন, তাকওয়া হোসেন, নাহিয়ান ওয়াজিদা এবং হাসান মাহতাব।

বিজ্ঞাপন

কানাডায় বাঙালি স্টুডেন্টরা তাদের নিজেদের মধ্যে স্বার্থসংশ্লিষ্ট বিষয় ও পড়ালেখার উন্নয়নের ধারা অব্যাহত রাখার পাশাপাশি বাংলাদেশ থেকে আসা স্টুডেন্টদেরও সহযোগিতা করে থাকে।

নবনির্বাচিত সভাপতি সাফওয়ান ইলেকট্রিকাল ইন্জিনিয়ারিং এ তৃতীয় বর্ষ সমাপ্তির পর বর্তমানে পেসন কোম্পানিতে ইন্টার্ন হিসাবে কর্মরত আছে। সে পড়াশুনার পাশাপাশি হাইকিং ও বাস্কেট বল খেলতে পছন্দ করে। সে বাংলাদেশের কালচার ও হেরিটেজের জন্য নিজেকে গর্বিত মনে করে। সাফওয়ান বাংলাদেশের এই ঐতিহ্যকে ইউনিভার্সিটির সবার মাঝে তুলে ধরা এবং বাংলাদেশি স্টুডেন্ট সোসাইটির সদস্যদের সার্বিক উন্নয়নে কাজ করে যেতে চায়।

সাফওয়ান জানায়, বাঙালি স্টুডেন্টদের পড়ালেখা এবং তাদের মেধার উন্নয়ন ও স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজ করে যেতে চাই এবং সেই সাথে আমাদের কর্মের মাধ্যমে বিশ্বের দরবারে বাংলাদেশকে তুলে ধরতে চাই।

নবনির্বাচিত সভাপতি রাঈদ মোরশেদ রাষ্ট্রবিজ্ঞানে দ্বিতীয় বর্ষের ছাত্র এবং ভবিষ্যতে আইন বিষয়ে পড়ালেখা করতে আগ্রহী। পড়ালেখার পাশাপাশি রাঈদ একজন বাস্কেটবল খেলোয়াড় এবং র‌্যাপার। রাঈদ বাংলাদেশ স্টুডেন্ট সোসাইটির সদস্যদের সার্বিক উন্নয়নের পাশাপাশি বাংলাদেশী সংস্কৃতিকে ইউনিভার্সিটির সকল ছাত্রছাত্রীর মাঝে তুলে ধরতে চায়।

রাঈদের জানায়, এই সংগঠনের মাধ‍্যমে প্রবাসী বাংলাদেশি ছাত্রছাত্রীদের মেধা এবং ভবিষ্যত কর্মজীবন উন্নয়নের জন্য কাজ করে যেতে চাই। সেই সাথে আমাদের কর্মের মাধ‍্যমে বাংলাদেশকে বিশ্বের দরবারে তুলে ধরতে চাই।