চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনায় অপমৃত্যুর মামলা

রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে ৫ রোগী নিহতের ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

বুধবার রাতেই হাসপাতাল কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে গুলশান থানায় মামলাটি লিপিবদ্ধ করা হয়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার মামলার বিষয়টি নিশ্চিত করেন গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ওসি মো. কামরুজ্জামান বলেন, আগুনে ৫ জন নিহতের ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। প্রাথমিকভাবে হাসপাতাল কর্তৃপক্ষ এটি দায়ের করেছেন। তবে এর বাইরে কারো অভিযোগ থাকলে, এজাহার আকারে আমাদের দিতে পারেন। সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় গুলশান অপরাধ বিভাগের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) আব্দুল আহাদকে প্রধান করে তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী ৭ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দেয়ার নির্দেশ দেয়া হয়েছে কমিটিকে।

বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন শেষে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, ঘটনা তদন্তে ঘটনাস্থল থেকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ফরেনসিক টিম আলামত সংগ্রহ করছে। তদন্তে কাজ করছে গুলশান থানা পুলিশ। ফায়ার সার্ভিস থেকে আগুনের কারণ অনুসন্ধানে ‌তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সুষ্ঠু তদন্তে সিটি করপোরেশনের পক্ষ থেকে সবধরনের সহযোগিতা প্রদান করা হবে। তদন্ত সাপেক্ষে হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির সুনির্দিষ্ট প্রমাণ পাওয়া গেল যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

বুধবার রাত ৯টা ৫৫ মিনিটে ইউনাইটেড হাসপাতালের অস্থায়ী করোনা আইসোলেশন সেন্টারে আগুন লাগে। রাত ১০টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসলেও এ ঘটনায় করোনা আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন এক নারীসহ পাঁচজন মারা যান। তাদের মধ্যে তিনজনের করোনা পজেটিভ ছিল।