চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইউক্রেনে ভয়াবহ রুশ হামলায় নিহত ২১

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দোনেস্ক শহরে রুশ বাহিনীর হামলায় ২১ জন নিহত হয়েছে বলে দাবি করেছেন আঞ্চলিক গভর্নর। এতে আহত হয়েছেন আরো ২৭ জন।

গভর্নর জানায় শহরের একটি কোকিং প্ল্যান্টে কাজ শেষে গাড়ির জন্য অপেক্ষার সময় রুশ বাহিনীর হামলায় হতাহতের এ ঘটনা ঘটে।

Reneta June

বন্দরনগরী মারিওপোলে বেসামরিক নাগরিকদের উদ্ধার অভিযানের সময় শক্তিশালী বোমা হামলা চালিয়েছে রাশিয়া। যাকে যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে রাশিয়া এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন ইউক্রেন প্রেসিডেন্ট।

বিজ্ঞাপন

ইউক্রেন-রাশিয়া যুদ্ধের মধ্যে মারিওপোলের আজভস্টাল ইস্পাত কারখানায় আশ্রয় নেন প্রায় ২ হাজার ইউক্রেনীয় যোদ্ধা। তাদের সঙ্গে সেখানে নিরাপদ আশ্রয়ে যান কয়েকশ বেসামরিক নাগরিক। সাধারণ ইউক্রেনীয়দের উদ্ধারে এগিয়ে আসে জাতিসংঘ ও রেডক্রস। এজন্য রাশিয়াকে যুদ্ধবিরতিতে রাজি করে সংস্থা দুটি। স্থানীয় সময় মঙ্গলবার সেখান থেকে দেড় শতাধিক ইউক্রেনীয়কে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়।

এরই মধ্যে সেখানে আবারো শক্তিশালী বোমা হামলা শুরু করেছে রাশিয়া। এতে প্রাণ হারিয়েছেন ইউক্রেনের ২ বেসামরিক নাগরিক। আহত হয়েছেন আরো ১০ জন। একে যুদ্ধবিরতি চুক্তির লঙ্ঘন বলে সমালোচনা করেছেন ইউক্রেনে প্রেসিডেন্ট। ইস্পাত কারখানায় আশ্রয় নেয়া সামরিক বেসামরিক নাগরিকদের সরিয়ে নেওয়ার প্রচেষ্টা চালিয়ে যাওয়ার প্রতিশ্রæতি দিয়েছেন তিনি।