চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

ইউক্রেনের ন্যাটোভুক্তিতে রাশিয়ার আপত্তি প্রত্যাখ্যান

বিজ্ঞাপন

ইউক্রেনের ন্যাটো অর্ন্তভুক্তির সম্ভাবনায় রাশিয়ার আপত্তিকে প্রত্যাখ্যান করেছে যুক্তরাষ্ট্র। রাশিয়া তার প্রতিবেশী ইউক্রেনকে আক্রমণ চালাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করে আসছে দেশটি।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্টোনি ব্লিঙ্কেনের বরাতে বিবিসির খবরে বলা হয়েছে, ইউক্রেন সংকট সমাধানে রাশিয়াকে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্র।

pap-punno

বিঙ্কেন এ ব্যাপারে কোনো ছাড় না দিলেও রাশিয়াকে জরুরি কূটনৈতিক সমাধানের প্রস্তাব দিয়েছে। রাশিয়ার এ পথটি বেছে নেয়া উচিত বলে মন্তব্য করেছেন তিনি।

Bkash May Banner

তবে রাশিয়ার একজন মন্ত্রী জানিয়েছে, যুক্তরাষ্ট্রের প্রস্তাবে সাড়া দেওয়া হবে কি না- তা নিয়ে গভীরভাবে বিশ্লেষণ করা হবে। সেক্ষেত্রে ন্যাটোর সাথে সমন্বয়ের বিষয়টিও আসবে।

ন্যাটোর সম্প্রসারণ এবং সংশ্লিষ্ট নিরাপত্তা ইস্যু নিয়ে রাশিয়া তার উদ্বেগের বিষয়গুলো নিয়ে একটি তালিকা তৈরি করেছে। তাতে ইউক্রেন-সহ অন্যদের ন্যাটো জোটে যোগদানের সম্ভাবনা বিবেচনায় এনে তা বাতিলের দাবি জানায় দেশটি।

সম্প্রতি ইউক্রেন সীমান্তে বিশাল সংখ্যক সৈন্য জমায়েত করেছে রাশিয়া। পশ্চিমা দেশগুলো রাশিয়ার ইউক্রেন আক্রমণের সম্ভাবনার কথা বললেও রাশিয়া বারবার তা প্রত্যাখ্যান করে আসছে।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer