চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইংল্যান্ড পৌঁছে কোয়ারেন্টাইনে থাকবে পাকিস্তানও

তিন মাসের বেশি সময় বন্ধ থাকার পর আবারও মাঠে ফেরার অপেক্ষায় ক্রিকেট। করোনা যুগে প্রথম দল হিসেবে বিদেশ সফরে গেছে ওয়েস্ট ইন্ডিজ, সেই পথে হাঁটছে পাকিস্তানও, দুদলেরই প্রতিপক্ষ ইংল্যান্ড। তিনটি করে টেস্ট ও টি-টুয়েন্টি খেলার জন্য ২৮ জুন দেশ ছাড়বে বাবর আজমরা।

শনিবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে দলের ইংল্যান্ড সফরের সময়সূচি নিশ্চিত করা হয়েছে। জানানো হয়েছে, ইংল্যান্ডে নেমে ডার্বিশায়ারে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকবেন পাকিস্তানি ক্রিকেটাররা।

বিজ্ঞাপন

একেবারে ২৯ জনকে নিয়ে দল ভারী করেই ইংল্যান্ড যাচ্ছে পাকিস্তান। এতজন ক্রিকেটারকে সঙ্গে নিয়ে যাওয়ার পেছনে নির্বাচকদের যুক্তি, যদি হঠাৎ কেউ অসুস্থ হয়ে পড়েন যেন দ্রুত একজন বিকল্প হাতের কাছে পাওয়া যায়।

বিজ্ঞাপন

১ মার্চের পর আর খেলাতে ছিলেন না পাকিস্তানি ক্রিকেটাররা। এরমাঝে ইংল্যান্ডে গিয়ে প্রস্তুতি ম্যাচ পাওয়াও সম্ভব নয়, তাই নিজেরা ভাগ হয়ে প্রস্তুতি সারবেন বাবররা।

একমাত্র পাকিস্তানি হিসেবে ২৪ জুলাই ইংল্যান্ড পৌঁছাবেন টি-টুয়েন্টি দলে থাকা অলরাউন্ডার শোয়েব মালিক। আন্তর্জাতিক সীমানা বন্ধ থাকায় পাঁচমাসের বেশি সময় ভারতে থাকা টেনিস তারকা স্ত্রী সানিয়া মির্জা ও একবছর বয়সী ছেলে ইজহানকে দেখা হয় না মালিকের।

লকডাউন খানিকটা শিথিল হওয়ায় দুজনেরই পাকিস্তানে ফেরার সম্ভাবনা জেগেছে। তাই পরিবারকে কিছুটা সময় দিয়ে তবেই ইংল্যান্ডে যাবেন মালিক। মানবিকতার দিক বিবেচনা করে ইংলিশ সরকারও কোয়ারেন্টাইন ছাড়াই তাকে প্রবেশ করার অনুমতি দিচ্ছে।