চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইংল্যান্ড ওয়ানডে দলে চার নতুন মুখ

টি-টুয়েন্টি দলে নেই রুট

সাউথ আফ্রিকা সফরের ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। ইংলিশদের ঘোষিত ওয়ানডে দলে যোগ হয়েছে নতুন চার মুখ। তবে টি-টুয়েন্টি দলে রাখা হয়নি টেস্ট অধিনায়ক জো রুটকে।

টম ব্যানটন, প্যাট ব্রাউন, সাকিব মাহমুদ ও ম্যাট পারকিনসন-এই চারজনই নিউজিল্যান্ডের বিপক্ষে সম্প্রতি টি-টুয়েন্টি সিরিজে খেলেছেন। তাদের সবাইকে প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে নেয়া হয়েছে।

নিউজিল্যান্ড সফরেই চতুর্থ টি-টুয়েন্টিতে প্রথম সেঞ্চুরি করেন ডেভিড মালান। তিনিও ওয়ানডে দলে ডাক পেয়েছেন। ১৬ সদস্যের দলে জায়গা পেয়েছেন স্যাম কারেন, জো ডেনলি ও ক্রিস জর্দান। বিরতি দিয়ে ফিরেছেন মঈন আলিও।

বিশ্বকাপজয়ী স্কোয়াড থেকে চারজনকে সাউথ আফ্রিকার বিপক্ষে ওয়নাডে সিরিজ থেকে বিশ্রাম দেয়া হয়েছে। জফরা আর্চার, জস বাটলার, বেন স্টোকস ও মার্ক উডকে ওয়ানডে থেকে বিশ্রাম দিলেও তাদের সবাইকে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

ওয়ানডে দলে ডাক পেলেও টি-টুয়েন্টি দল থেকে বাদ দেয়া হয়েছে ব্যানটন ও সাজিদ মাহমুদকে। তাছাড়া কিউই সফরে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করা স্যাম বিলিংসও টি-টুয়েন্টি দলে ঠাই পাননি। তাদের সঙ্গে স্কোয়াডের বাইরে চলে গেছেন জেমস ভিন্স ও লুইস গ্রেগরি।

সাউথ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ৪ ফেব্রুয়ারি থেকে। এই সিরিজ শেষে ১২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে একই সংখ্যক ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ।

ওয়ানডে স্কোয়াড: ইয়ন মরগান (অধি.) মঈন আলি, জনি বেয়ারস্টো, টম ব্যানটন, প্যাট ব্রাউন, স্যাম কারেন, টম কারেন, জো ডেনলি, ক্রিস জর্দান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, ম্যাট পারকিনসন, আদিল রশিদ, জো রুট, জেসন রয় ও ক্রিস ওকস।

টি-টুয়েন্টি স্কোয়াড: ইয়ন মরগান (অধি.) মঈন আলি, জফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, প্যাট ব্রাউন, স্যাম কারেন, টম কারেন, জো ডেনলি, ক্রিস জর্দান, ডেভিড মালান, ম্যাট পারকিনসন, আদিল রশিদ, জেসন রয়, বেন স্টোকস ও মার্ক উড।

শেয়ার করুন: