চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো কোচকে পাচ্ছে বাংলাদেশ

দীর্ঘ অপেক্ষার পর হেড কোচ পেতে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সব ঠিক থাকলে নতুন বছরের জানুয়ারিতে সালমা-রুমানাদের দায়িত্ব নেবেন ইংল্যান্ড নারী দলকে ২০১৭ ওয়ানডে বিশ্বকাপ এনে দেয়া কোচ মার্ক রবিনসন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

গত বছরের জুলাই থেকে কোচ নিয়োগের প্রক্রিয়া শুরু করে বিসিবি। রবিনসনের সঙ্গে কথাবার্তা ইতিবাচকভাবেই আগাচ্ছিল তখন। কিন্তু বাংলাদেশে করোনা পরিস্থিতির উন্নতি সন্তোষজনক পর্যায়ে না আসায় থমকে যায় আলোচনা।

পরবর্তীতে আবার আলোচনার পর চূড়ান্ত হয় তার নিয়োগ। জানা গেছে দুই বছরের জন্য বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন তিনি। প্রধান কোচের পরামর্শে নিয়োগ দেয়া হবে কোচিংস্টাফের বাকি সদস্যদের।

বিজ্ঞাপন

মার্চে টি-টুয়েন্টি বিশ্বকাপ শেষে মেয়েদের প্রধান কোচ অঞ্জু জৈনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয় বিসিবি। কোচিং স্টাফের বাকি সদস্যদের সঙ্গেও চুক্তির মেয়াদ বাড়ায়নি বোর্ড। হেড কোচ, সহকারী কোচ, ট্রেনার, ফিজিও সবাই ছিলেন ভারতীয়।

এবার ইংলিশ কোচ আনা ইচ্ছে মেয়েদের জন্য। অঞ্জুর আগে বাংলাদেশের হেড কোচও ছিলেন একজন ইংলিশ। তার নাম ডেভিড ক্যাপেল।

নতুন কোচ বাংলাদেশে আসার আগেই করোনা বিরতি কাটিয়ে অনুশীলনে নামছেন সালমা-জাহানারা-রুমানারা। ১০ মাস পর আবার একত্রিত হচ্ছেন দেশের শীর্ষ নারী ক্রিকেটাররা। ২ জানুয়ারি সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে স্থানীয় কোচদের অধীনে শুরু হবে অনুশীলন ক্যাম্প।