চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আয়াক্স থেকে নতুন রক্ষণ সেনা আনলো বার্সা

বুধবারই মেডিকেল টেস্ট শেষ হয়ে গেছে, শুধু বাকি ছিলো আনুষ্ঠানিক ঘোষণার। বৃহস্পতিবার সেটাও করে ফেললো বার্সেলোনা। কাতালান ক্লাবটি জানিয়েছে, এখন থেকে তাদের জার্সি পরে মাঠ মাতাবেন আয়াক্সের তরুণ ডিফেন্ডার সার্জিনো দেস্ত।

আমেরিকান বাবা আর ডাচ মায়ের সন্তান দেস্ত জন্মসূত্রে নেদারল্যান্ডসের নাগরিক হলেও জাতীয় দল হিসেবে বেছে নিয়েছেন যুক্তরাষ্ট্রকে। আয়াক্সের একাডেমি থেকে উঠা আসা ১৯ বছর বয়সী রাইটব্যাক খেলতে পারেন রক্ষণের ডান-বাম দুই প্রান্তেই।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

দেস্তকে কিনতে বার্সার খরচ হয়েছে ২১ মিলিয়ন ইউরো। সঙ্গে আনুষঙ্গিক আরও ৫ মিলিয়ন ইউরো দিতে হবে আয়াক্সকে। পাঁচ বছরের চুক্তিতে দেস্তের পেছনে এরইমধ্যে ৪০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ বেঁধে দিয়েছে কাতালান ক্লাবটি।

বিজ্ঞাপন

গত মৌসুমে দুই গোল করা আর ছয় গোল করানো ডিফেন্ডারকে পেতে বার্সার শক্ত প্রতিদ্বন্দ্বী ছিলো জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। তবে আয়াক্সের সঙ্গে দারুণ সম্পর্কের জন্যই শেষ পর্যন্ত দেস্ত এসেছেন ন্যু ক্যাম্পে।

২০১৬ সালে দানি আলভেজের বিদায়ের পর যোগ্য একজন রাইটব্যাকের খোঁজে হয়রান ছিলো বার্সা। আলভেজের বিকল্প হিসেবে নেলসন সেমেডোও এলেও মৌসুমের আগে তাকে উলভসের কাছে ৩৫ মিলিয়ন ইউরো বিক্রি করে দেস্তকেই এনেছে কাতালানরা। ডিফেন্ডার সমস্যা সমাধান হবার পর লুইস সুয়ারেজের বিকল্প হিসেবে একজন ফরোয়ার্ড খুঁজছেন বার্সা কোচ রোনাল্ড কোম্যান।