চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আয়নায় নিজের চেহারা দেখুন: মির্জা ফখরুলকে হাছান মাহমুদ

সরকার উন্নয়নের নামে জনগণের টাকা হাতিয়ে নিচ্ছে বিএনপি মহাসচিবের এমন অভিযোগের প্রেক্ষিতে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেছেন: মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব একবার আয়নায় আপনার নিজের চেহারাটা দেখুন।

আপনাদের সময় বাংলাদেশ পরপর পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিলে। যে অভিযোগগুলো আপনি করছেন সে কাজগুলো আপনারাই করেছেন।

বিজ্ঞাপন

বুধবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জ গণমাধ্যম ও সাংবাদিকতা বিষয়ক গ্রন্থ ‘সাংবাদিকতা রাত-বিরাতে’ এর প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

হাছান বলেন: গত ১০ বছরে দেড় কোটি মানুষ নিম্নবিত্ত থেকে মধ্যবিত্ত পর্যায়ে উঠে এসেছে, দেশ নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে; স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে। এগুলো আওয়ামী লীগ সরকারের অর্জন। কিন্তু আমাদের বিরুদ্ধে যারা রাজনীতি করে এটি তাদের গাত্রদাহ হয়ে দাঁড়িয়েছে।

বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া গণতন্ত্র অচল মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন দাবির প্রেক্ষিতে আওয়ামী লীগের এ মুখপাত্র আরও বলেন: নতুন করে সংসদীয় কমিটিগুলো পুনর্গঠন করা হয়েছে।  বিএনপির সংসদ সদস্যরা কম হলেও তাদেরকে আইন বিষয়ক স্থায়ী কমিটিসহ গুরুত্বপূর্ণ কমিটি গুলোতে রাখা হয়েছে। এমনকি সংসদে সরকার দলের সংসদ সদস্যদের থেকে বিএনপির সংসদ সদস্যদের বেশিক্ষণ কথা বলতে দেয়া হচ্ছে।

এসময় তিনি বলেন: বাংলাদেশ আওয়ামী লীগ সব সময়ই তথ্যভিত্তিক যুক্তিভিত্তিক সমালোচনা পছন্দ করে। পৃথিবীর কোন সরকার এখন পর্যন্ত শতভাগ ত্রুটিমুক্ত কাজ করতে পারেনি আর পারবেও না।  এইজন্য আমরা সব সময় সমালোচনাকে সাদরে গ্রহণ করি। বিরোধী দলের সমালোচনা সরকারের পথ চলাকে শাণিত করে। সরকারের তথ্যভিত্তিক সমালোচনার মধ্য দিয়ে গণতন্ত্র সমৃদ্ধ হয়।

বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে না দাবি করে তথ্যমন্ত্রী আরও বলেন: যেটা আমরা বিশ্বাস করি সেটা বিএনপি বিশ্বাস করে না, খালেদা জিয়া বিশ্বাস করে না। এর প্রমাণ হচ্ছে ২১আগস্ট গ্রেনেড হামলার পর আমাদের নেত্রী যখন সংসদে এটা নিয়ে কথা বলতে চাইলেন, তখন তাকে কথা বলতে দেয়া হলো না।  উল্টো বলা হলো তিনি নাকি ভ্যানিটি ব্যাগে করে গ্রেনেড নিয়ে গিয়েছিলেন।

Bellow Post-Green View