চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

আড়াই বছর পর রোচকে ফেরাল উইন্ডিজ

বিজ্ঞাপন

ভারত সফরকে সামনে রেখে ওয়ানডে সিরিজে কাইরেন পোলার্ডকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। উইন্ডিজদের নির্বাচক হিসেবে দায়িত্ব নিয়েই আড়াই বছর পর কেমার রোচকে ফিরিয়েছেন ডেসমন্ড হেইন্স।

আগামী ৬, ৯ ও ১১ ফেব্রুয়ারি আহমেদাবাদে তিনটি ম্যাচের ওয়ানডে খেলতে মাঠে নামবে উইন্ডিজরা। সফরে থাকছে তিন টি-টুয়েন্টিও।

pap-punno

ঘরের মাঠে আইরিশদের কাছে ২-১ ব্যবধানে সিরিজ হারের প্রতিক্রিয়ায় দল থেকে বাদ পরেছেন রস্টন চেজ ও জাস্টিন গ্রেয়াভেস ছাড়াও ছয় ক্রিকেটার। তাদের বদলি হিসেবে করোনা মুক্ত হয়ে দলে যোগ দিয়েছেন ফ্যাবিয়ান অ্যালেন।

এছাড়াও ব্যাটিংয়ে শক্তি বাড়াতে দলে ডাক পেয়েছেন এনক্রুমা বোনের, ড্যারেন ব্রাভো ও ব্রেন্ডন কিং। তবে আইরিশদের বিপক্ষে দলে ডাকে পেয়েও একাদশে সুযোগ না পাওয়া দুই ক্রিকেটার জেডেন সিলস ও ডেভন থমাসকে বিবেচনা করেনি হেইন্স।

Bkash May Banner

তবে নতুন করে দলে রোচের অন্তর্ভুক্তি অবাক করেছে অনেককেই। সবশেষ ভারতের মাটিতে ২০১৯ সালে সাদা বলের ক্রিকেট খেলেছেন রোচ।

এ ব্যাপারে সদ্য দায়িত্ব নেয়া নির্বাচক হেইন্স বলেন,‘রোচ আমাদের অন্যতম লিডিং ফাস্ট বোলার। আমরা বিশ্বাস সে আমাদের শুরুতেই উইকেট এনে দিবে। আমার মনে হয় তার যথেষ্ট সক্ষমতা রয়েছে।’

২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলতে ওয়ানডে সুপার-লিগে ভালো করার বিকল্প নেই। সে ভাবনাতেই অভিঙ্গ রোচকে ফিরিয়ে দল গড়েছে উইন্ডিজরা।

‘আমরা বিশ্বকাপের দৌড়ে জায়গা নিতে চাই। আমাদের অনেক ক্রিকেটার দলে জায়গা করে নিতে লড়াই করে যাচ্ছে। আমরা যেই দল নির্বাচন করেছি আশা করি তারা আমাদের সাফল্য এনে দেবে।’

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল: কাইরেন পোলার্ড (অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, এনক্রুমা বোনের, ড্যারেন ব্রাভো, সামারহ ব্রুকস, জেসন হোল্ডার, শাই হোপ, আকিল হোসেইন, আলঝারি যোসেফ, ব্রেন্ডন কিং, নিকোলাস পুরান, কেমার রোচ, রোমারিও শেফার্ড, ওডেন স্মিথ ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

বিজ্ঞাপন

Bellow Post-Green View