চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আসছে রাজীবের লেখা তারকাবহুল দুই নাটক

শিগগির আসছে রাজীব আহমেদের লেখায় রংবাজ ও বিয়ের বাক্সো…

নিয়মিত নাটক লিখছেন প্রখ্যাত গীতিকার রাজীব আহমেদ। সর্বশেষ গেল ঈদেও তার লেখা বেশ কয়েকটি নাটক জনপ্রিয়তা পেয়েছে। শিগগির আসছে তার লেখা আরো এক জোড়া নাটক।

রাজীব আহমেদ জানিয়েছেন, তার নাটক দুটির নাম ‘রংবাজ’ ও ‘বিয়ের বাক্সো’। এরমধ্যে রংবাজ নাটকটি পরিচালনা করেছেন নির্মাতা বিইউ শুভ ও ‘বিয়ের বাক্সো’ নাটকটি পরিচালনা করেছেন তানভীর তন্ময়।

বিজ্ঞাপন

নাটকের গল্প নিয়ে তিনি জানান: মধ্যবিত্ত সমাজের পারিবারিক সংকট, টানাপোড়েন, প্রেম, পাওয়া, না পাওয়ার গল্পগুলোই দেখা যাবে আমার ‘রংবাজ’ ও ‘বিয়ের বাক্সো’ নাটক দুটিতে।

‘রংবাজ’ নাটকের গল্পে দেখা যায়: ঢাকা শহরের মধ্যবিত্ত পরিবারের স্কুল শিক্ষক মায়ের একমাত্র মেয়ে মিনা। যার বাবা মারা গেছেন বহুদিন আগেই। পড়ালেখার বাইরে মিনার কোনো জীবন নেই। কিন্তু সেই জীবনে রোজ উঁকি দিতে চায় লোকাল অশিক্ষিত রংবাজ জসিম। এলাকায় সারাদিন বিচার সালিশের বাইরে জসিমের একমাত্র কাজ মিনাকে ফলো করা। এতে খুবই বিরক্ত মিনা। মাকে জানায়। মা বলেন থাক বাবা একটু সহ্য করে নে। আর তো মাত্র কটাদিন। তারপর তো শ্বশুড়বাড়ীই চলে যাবি। মিনার বিয়ে প্রায় ঠিকঠাক। তাই মিনাও জসিমকে না চটিয়ে তাল দিয়েই চলে যতটুকো সম্ভব। এদিকে জসিমের বন্ধুরা বলে প্রেম তো তোমার এবার হয়েই গেছে। জসিম মনে মনে রংবাজ থেকে প্রেমিক হয়ে ওঠে। এরপর ঘটে নাটকীয় সব ঘটনা।

নাটকের দুই কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সময়ের আলোচিত ও জনপ্রিয় অভিনেতা অপূর্ব ও তানজিন তিশা। ৮ নভেম্বর রাত ৯টায় বাংলাভিশনে নাটকটি প্রচার হবে।

রাজীব আহমেদের লেখা আরেক নাটক ‘বিয়ের বাক্সো’। এই গল্পে দেখা যায়: মিলন ও মালা পরস্পরকে ভালোবাসে। একই অফিসে কাজ করেন তারা। একদিন বিয়ের সিদ্ধান্ত নেন দুজনই। সাধ্যমত বিয়ের কেনাকাটা করে বাক্সো নিয়ে স্টেশনে অপেক্ষা করে মিলন। কিন্তু পরিবারের হাতে ধরা পড়ায় মালা স্টেশনে পৌঁছুতে পারে না। বরং তাকে রাতিরাতি বিয়ে দেয়া হয় অন্য একজনের সাথে। অভিমান করে বিয়ের বাক্সো নিয়ে মেসে ফিরে যায় মিলন।

নানা ঘটনার পর মিলনকে সেই পরিস্থিতির কথা বলে মালা। সে জানায়, বিয়ে করলেও এখনো তাকেই ভালোবাসে। আবার তারা পরিকল্পনা করে পালিয়ে যাওয়ার। যথারীতি ‘বিয়ের বাক্সো’ নিয়ে স্টেশনে অপেক্ষা করে মিলন। কিন্তু এবারও দেখা নেই মালার। শেষ পর্যন্ত স্বামীর ঘর ছেড়ে মালা কি আসে মিলনের কাছে?

এমন নাটকীয়তার ভরপুর নাটকটির শেষ জানতে হলে দেখতে হবে ‘বিয়ের বাক্সো’। তানভীর তন্ময়ের পরিচালনায় রাজীব আহমেদের লেখা নাটকটিতে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ ও শবনম ফারিয়া।

নাটকটির প্রযোজনা করেছেন জাফর আলী। শিগগির একটি বেসরকারি টেলিভিশনে এটি প্রচারের অপেক্ষায়।

Bellow Post-Green View