চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আসছে বছরেও অস্কার প্রতিযোগিতায় থাকবে ওটিটির ছবি

ওটিটি প্লাটফর্মগুলোর জন্য করোনার এই দুঃসময়টা যেন সুসময় হয়ে ধরা দিলো! এই সময়ে বিশ্বব্যাপী ব্যাপক হারে যেমন বেড়েছে তাদের গ্রাহক, সেইসঙ্গে প্রেক্ষাগৃহের জন্য নির্মিত ছবিগুলোও এখন স্ট্রিমিং হচ্ছে বিভিন্ন ওটিটি প্লাটফর্মে।

শুধু তাই নয়, করোনার কারণে প্রেক্ষাগৃহে নতুন ছবি খুব একটা মুক্তি না পাওয়ায় ওটিটিতে স্ট্রিমিং হওয়া ছবিগুলো অংশ নেয়ার সুযোগ পাচ্ছে পাচ্ছে অস্কারের মতো আসরে!

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সর্বশেষ অস্কারের আসরে ওটিটিতে মুক্তি পাওয়া ছবিগুলোরই জয়জয়কার ছিলো! করোনার কারণে আসছে বছরেও অস্কার কর্তৃপক্ষ ওটিটিতে মুক্তি পাওয়া ছবিগুলোর ক্ষেত্রে এই ছাড় অব্যাহত রাখছে!

আয়োজকদের তরফে জানানো হয়েছে, অনলাইন স্ট্রিমিং ছবিগুলো ২০২২ সালেও একাডেমি পুরস্কারের জন্য বিবেচিত হবে।

বিজ্ঞাপন

একাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স এক বিবৃতিতে জানিয়েছে, হলিউডের এতিহ্যবাহী স্থানে ২০২২ সালের ২৭ মার্চ অস্কার অনুষ্ঠিত হবে। যদিও আগে ২৭ ফেব্রুয়ারি ২০২২ অস্কার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এই দিনক্ষণ পরিবর্তনের কোনো কারণ স্পষ্ট করে জানানো হয়নি।

বিবৃতিতে আরো জানানো হয়, মহামারীর কারণে দ্বিতীয়বার প্রেক্ষাগৃহে মুক্তির জন্য তৈরি ছবিগুলো ওটিটিতে মুক্তি পাচ্ছে। যার ফলে এমন অনেক ছবি আছে যেগুলো অস্কারের জন্য মনোনীত হতে পারে। এমনকি ওটিটিতে স্ট্রিমিং এই ছবিগুলো অস্কারের জন্য বিবেচনার জন্য যোগ্য হতে পারে।

গেল বছরের মার্চ মাস থেকে ডিজনি প্লাস, এইচবিও ম্যাক্স, নেটফ্লিক্স এবং অ্যামাজনের মতো স্ট্রিমিং পরিষেবাগুলোতে কয়েক ডজন ছবি মুক্তি পেয়েছে, এই সময় মহামারীর জেরে বিশ্বব্যাপী অনেক প্রেক্ষাগৃহ বন্ধ হয়ে গেছে।

২০২১ সালে অস্কার অনুষ্ঠান মহামারীর কারণে ফেব্রুয়ারি থেকে পিছিয়ে এপ্রিল মাসে অনুষ্ঠিত হয়। এমনকি ডাউনটাউন লস অ্যাঞ্জেলেসের ইউনিয়ন স্টেশনে প্রথমবার অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন