চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আসছে জামিলের সুর ও কণ্ঠে প্রথম ‘মিউজিক্যাল ফিল্ম’

Nagod
Bkash July

‘মীরাক্কেল-৬’ মাতিয়ে জামিল হোসেন এখন টিভিপর্দার ব্যস্ততম অভিনেতা। নাটক ছাপিয়ে কাজ করেছেন ‘আয়নাবাজি’র মতো সিনেমায়। তবে মিরাক্কেলের মঞ্চে সুযোগ বা অভিনেতা হিসেবে পরিচিতি পাওয়ার আগে জামিল গান করতেন। গানের হাতেগড়ি তার বাবার কাছ থেকে। এরপর কয়েকটি অডিশনেও গায়ক হওয়ার প্রতিযোগিতার অংশ নিলেও ভাগ্য সহায় হয়নি।

Reneta June

কপালগুণে ‘মিরাক্কেল’ লেগে যায়। তবে জামিল গান ছাড়েননি। ২০১৮ সালে ‘রঙ ঢঙ’ নামে তার একটি সিনেমায় প্লেব্যাক করেছিলেন। সেটি ছিল ভোক গান। যদিও সিনেমাটির মুক্তি মেলেনি। নতুন খবর হচ্ছে, জামিল সম্প্রতি নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন, সুর তারই করা।

ভিডিও আকারে গানটি প্রকাশ হতে যাচ্ছে। এটিকে মিউজিক ভিডিও না বলে ‘মিউজিক্যাল ফিল্ম’ বলতে চাইলেন জামিল হোসেন। চ্যানেল আই অনলাইনকে তিনি বলেন, করোনার সময় ঘরে বসে গিটার বাজিয়ে গান করতাম। হুট করে মাথায় সুর আসে। সেটি গীতিকার লুৎফুর হাসান ভাইকে পাঠাই। উনি এই সুরের উপর ভিত্তি করে গানটি লিখেছেন।

সংগীতায়োজন করেন রানা আকন্দ। জামিল জানান, গানের শিরোনাম ‘বন্ধু রে তুই আমার চোখের নোনাজল’।

এ গানটি একটি গল্প নির্ভর একটি মিউজিক ভিডিও আবহে নির্মাণ করা হয়েছে বলে জানাল জামিল। তার কথা, গানের আয়োজন পুরোপুরি ফিল্মি। একটি পারিবারিক গল্প দেখানো হয়েছে। ডিওপি বিকাশ সাহা তিনিও সিনেমায় বেশি কাজ করেন।

সেজন্য এটিকে মিউজিক ভিডিও না বলে মিউজিক্যাল ফিল্ম বলতে চাইলেন জামিল। যেখানে আরও দেখা যাবে তুলনা আল হারুন, সুস্মিতা সাহা ও অরিত্রাকে। শনিবার গানটির শুটিং সম্পন্ন হয়েছে। স্বদেশ এন্টারটেনমেন্টের ইউটিউব চ্যানেলে গানটি পহেলা মার্চ প্রকাশ হবে।

BSH
Bellow Post-Green View