চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আলোকচিত্রিদের স্বার্থ রক্ষায় কাজ করবে ‘বিডিপিইউসি’

দিনকে দিন বিশ্বব্যাপী কদর বাড়ছে আলোকচিত্রি শিল্পীদের। আলোকচিত্রি হওয়ার স্বপ্নে দেশের তরুণ সমাজের একাংশ ক্যামেরা কাঁধে তুলে নিয়েছেন। এটাকে এখন পেশা হিসেবে গ্রহণ করছেন। দিন বদলের এই সময়ে আলোকচিত্রিদের স্বার্থ রক্ষার প্রতিশ্রুতি নিয়ে সম্প্রতি আত্মপ্রকাশ করলো বিডি ফটোগ্রাফার্স ইউনিটি।

সোমবার (২২ জুলাই) বিকেলে ঢাকার ইস্কাটনে বিডিপিইউসি’র অস্হায়ী কার্যালয়ে আনন্দমুখর পরিবেশে বিডি ফটোগ্রাফার্স ইউনিটির কমিটি ঘোষণা করেন প্রখ্যাত আলোকচিত্রি আককাস মাহমুদ।

বিজ্ঞাপন

এসএ তন্ময়কে সভাপতি এবং এএস নিলাভকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণার মধ্য দিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করল বিডিপিইউসি।

সদ্য গঠিত এই কমিটির উপদেষ্টা আককাস মাহমুদ জানান, বর্তমানে আলোকচিত্রিদের মধ্যকার সম্প্রীতি আরো শক্তিশালী করতে, আলোকচিত্রিদের সামাজিক অবস্থান নিশ্চিত করতে এবং প্রায়োগিক জ্ঞান আরও দৃঢ় করার প্রতিশ্রুতি নিয়ে প্রায় ৩০ জন আলোকচিত্রির উপস্থিতিতে এবং সর্বসম্মতিতে বিডিপিইউসি’র প্রথম পূর্ণাঙ্গ উপদেষ্টা কমিটি, ইসি কমিটি এবং স্ট্যান্ডিং কমিটির ঘোষণা করা হয়।

বিডিপিইউসি-এর গঠনতন্ত্র, নতুন সদস্যপদ গ্রহণের মানদণ্ড এবং পরবর্তী সভার আলোচ্য বিষয় নিয়েও সবিস্তরে আলোচনা হয় বলেও জানান আককাস মাহমুদ। তারা মনে করছেন, নবগঠিত এই সংগঠন সময়ের সাথে সাথে আরও শক্তিশালী হয়ে আলোকচিত্রিদের স্বার্থ রক্ষার্থে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে ।

বিডিপিইউসি সম্মানীত উপদেষ্টা পরিষদ রয়েছেন রফিকুল ইসলাম, শোয়েব ফারুকী এবং আককাস মাহমুদ। বিডিপিইউসি-এর ইসি কমিটিতে আছেন এস এ তন্ময় (সভাপতি), আবু সুফিয়ান নিলাভ (সাধারণ সম্পাদক), ইকরাম চৌধুরী (সাংগঠনিক সম্পাদক), প্রভাকর দে (কোষাধক্ষ), ম্যাগ মিলন (প্রচার সম্পাদক), এম এইচ শুভ (আন্তর্জাতিক সম্পর্ক সম্পাদক), যুবায়ের হোসেন শুভ (ইসি মেম্বার), ইসরাত আমিন (ইসি মেম্বার), রাকিব উদ্দিন আহমেদ (ইসি মেম্বার), মিলন খান (ইসি মেম্বার) এবং শিহাব মোহাম্মাদ(ইসি মেম্বার)।

বিডিপিইউসি-এর স্ট্যান্ডিং কমিটিতে আছেন, এস আই শহিদ, তানভির রহমান, রেজাউল ইসলাম, রিপন খান, মতিউর রহমান, তৌফিক হাসান, শোভন শুভ, রিফাত রেজা, মাহবুবে সুবহানি প্রত্যয়, মাকসুদুর রাহমান, আশরাফ ইমরান এবং ইকবাল আনোয়ার মুস্তফা।

Bellow Post-Green View