চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আলিয়াকে দেখে বিশ্বাসই হচ্ছে না!

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে মুক্তি পেল আলিয়া ভাট অভিনীত বহু প্রতীক্ষিত ছবি ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ির’র টিজার। যা প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গে প্রশংসায় ভাসছেন ‘উড়তা পাঞ্জাব’ খ্যাত নায়িকা আলিয়া।

টিজার প্রকাশের কয়েক মিনিটের মধ্যে মন্তব্যের ঘরে সবচেয়ে বেশি মন্তব্য পড়ে আলিয়াকে ঘিরে। প্রায় সবাই প্রশংসা করছেন আলিয়ার দাপুটে উপস্থিতির। বেশির ভাগই টিজার দেখে মন্তব্য করছেন, ‘বিশ্বাসেই হচ্ছে যে এটি আলিয়া ভাট!’

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

কামাথিপুরা। মুম্বাইয়ের কুখ্যাত রেড লাইট এলাকা। সেই এলাকার ‘ম্যাডামজি’ নামে পরিচিত ছিলেন গাঙ্গুবাই। সেই ভূমিকাতেই টিজারে উপস্থিত আলিয়া ভাট। ছবিটি পরিচালনা করছেন ‘রামলীলা’র মতো অসংখ্য বড় ক্যানভাসের সিনেমা নির্মাতা সঞ্জয় লীলা বানসালি।

এই ছবির মধ্য দিয়ে প্রথমবার বানসালির ছবির নায়িকা হিসাবে দেখা যাবে আলিয়াকে। টিজার প্রকাশের আগে ছবির পোস্টার শেয়ার করে সোশ্যাল মিডিয়ায় ছবি মুক্তির তারিখ জানিয়েছিলেন আলিয়া। সেটিও মুহূর্তে ছড়িয়ে যায়।

বিজ্ঞাপন

৩০ জুলাই মুক্তি পেতে চলেছে ‘গাঙ্গুবাই’। এস হুসেন জাইদির লেখা বই ‘মাফিয়া কুইনস অফ মুম্বাই’ অবলম্বনে তৈরি হয়েছে এই ছবির চিত্রনাট্য। টিজারে উঠে আসে, সাধারণ এক কিশোরীর এক নির্মম যৌনপল্লীর হর্তাকর্তা হয়ে উঠার জার্নি। আলিয়া ছাড়াও এই ছবিতে রয়েছেন অজয় দেবগণ। ডন করিমা লালার ভূমিকায় অভিনয় করছেন।

ষাটের দশকে গোটা কামাথিপুরার কর্ত্রী ছিলেন গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি। খুব অল্প বয়সে জোড় করে যৌনবৃত্তিতে নামানো হয়েছিল তাকে। এর পর সেই গাঙ্গুবাই হয়ে ওঠেছিলেন গোটা কামাথিপুরার হর্তাকর্তা। কিন্তু জোড় করে যে সব মেয়েদের এই পেশায় ঠেলে দেওয়া হত তাদের প্রতি সহানুভূতিশীল ছিলেন তিনি।

এস হুসেন জাইদির লেখা বই ‘মাফিয়া কুইনস অফ মুম্বই’ থেকে জানা যায়, মাত্র ১৬ বছর বয়সে বাবার হিসাবরক্ষকের সঙ্গে গঙ্গা হরজীবনদাস কাথিওয়াড়িয়া গুজরাত থেকে মুম্বাইয়ে পালিয়ে এসেছিলেন। কিন্তু প্রেমে ধোঁকা খেতে হয়েছিল এই কিশোরীকে। বিয়ে করেও স্বামী তাকে বিক্রি করে দেয়। ডন করিম লালা একাধিক গ্যাং মেম্বার তাকে বারবার ধর্ষণ করে। তবুও হাল ছাড়েন না গাঙ্গুবাই। শেষমেষ করিম লালার সঙ্গে সাক্ষাৎ করেন গাঙ্গুবাই। তাকে নিজের বোনের সম্মান দেয় করিম লালা। এরপরই কামাথিপুরায় একটি যৌনপল্লী শুরু করেন গাঙ্গুবাই।

গেল বছরের সেপ্টেম্বরে প্রেক্ষাগৃহে মুক্তির কথা ছিল এই ছবির। তবে করোনার জেরে আটকে যায়। অপেক্ষা বাড়িয়ে ৩০ জুলাই মুক্তি পাবে আলিয়া-বানশালি জুটির প্রথম ছবি। বক্স অফিসে প্রভাসের ‘রাধে শ্যাম’-এর মুখোমুখি এই ছবি।

বিজ্ঞাপন