চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Nagod

আলাদা পরীক্ষা নিলে ভোগান্তি আগের মতোই বাড়বে: শিক্ষামন্ত্রী

Fresh Add Mobile
বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী সমন্বিত ভর্তি পরীক্ষায় যে পাঁচটি বিশ্ববিদ্যালয় আসেনি, তাদের সঙ্গে শিক্ষা মন্ত্রণালয় কথা বলবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বিজ্ঞাপন

তিনি বলেন, ওই পাঁচটি বিশ্ববিদ্যালয়ের জোর দাবি তোলা উচিত ছিল যাতে পরীক্ষাটি সুষ্ঠু হয়। কিন্তু কোন ধরনের পরামর্শ না দিয়ে তারা নিজেরাই আলাদা ভর্তি পরীক্ষা নিচ্ছে। এতে শিক্ষার্থী এবং অভিভাবকদের ভোগান্তি আগের মতোই বাড়বে।

সিটি কলেজ এবং ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষে আহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী। এসময় ঢাকা কলেজের অধ্যক্ষ উপস্থিত ছিলেন।

২০২০-২০২১ শিক্ষাবর্ষ থেকে দেশের সবগুলো পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন-ইউজিসি।

বিজ্ঞাপন
Reneta April 2023

এই বিষয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সঙ্গে ইউজিসির এক মতবিনিময় সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পরবর্তীতে বুয়েট, ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সমন্বিত ভর্তি পরীক্ষায় না যাওয়ার সিদ্ধান্ত নেয়। প্রচলিত পদ্ধতিতেই এসব বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হবে বলে জানানো হয়।

বিজ্ঞাপন
Bellow Post-Green View