চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আর্সেনালকে উড়িয়ে ইউরোপার শিরোপা চেলসির

চেলসিতে ক্যারিয়ারের শেষ ম্যাচ রাঙিয়ে দিলেন এডেন হ্যাজার্ড। এই বেলজিয়ান তারকার জোড়া গোলে আর্সেনালকে উড়িয়ে উরোপা লিগের শিরোপা জিতেছে চেলসি। বুধবার রাতে গানারদের ৪-১ গোলে হারায় সারির শিষ্যরা।

আজারবাইজানের বাকুতে অলিম্পিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে হ্যাজার্ডের জোড়া গোলের পাশাপাশি চেলসির হয়ে একটি করে গোল করেন পেদ্রো ও অলিভিয়ে জিরুদ। অন্যদিকে আর্সেনালের হয়ে ব্যবধান কমানো গোলটি করেন অ্যালেক্স আইয়ুবি।

বিজ্ঞাপন

ইউরোপের দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় এটি চেলসির দ্বিতীয় শিরোপা। আগে ২০১২-১৩ মৌসুমে শিরোপা জিতেছিল স্ট্যামফোর্ড ব্রিজের দলটি।

বিজ্ঞাপন

বুধবার রাতে শিরোপা নির্ধারণী ম্যাচের প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হয়। বিরতির পরপর লিড নেয় চেলসি। খেলার ৪৯তম মিনিটে এডারসনের নিচু ক্রসে দারুণভাবে মাথা ছুঁইয়ে চেলসিকে এগিয়ে নেন জিরুদ।

ম্যাচের ৫৯তম মিনিটে ফের উৎসবে মেতে ওঠে চেলসি। এবার হ্যাজার্ডের পাস থেকে নিচু শটে ব্যবধান ২-০ করেন পেদ্রো। ছয়মিনিট পর পেনাল্টি থেকে গোল করে চেলসির জয় অনেকটাই নিশ্চিত করেন ম্যাচ শেষে দ্য ব্লুজদের বিদায় জানানো হ্যাজার্ড।

পরে ৬৯তম মিনিটে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় আর্সেনাল। দূরপাল্লার শটে ব্যবধান ৩-১এ নামিয়ে আনেন আউয়ুবি। এক মিনিট পর হ্যাজার্ডের গোলে বড় জয় দিয়ে শিরোপা উৎসবে মেতে ওঠে চেলসি।

Bellow Post-Green View