চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আর্ট ক্যাম্পে ছবি আঁকলো সুবিধাবঞ্চিত পথশিশুরা

‘যেতে হবে বহুদূর, তাই স্বপ্নযাত্রা হোক বিরতিহীন’ এমন প্রতিপাদ্য নিয়ে অনুষ্ঠিত হলো সুবিধাবঞ্চিত পথশিশুদের আর্ট ক্যাম্প ‘আর্ট ফর ড্রিম’।

শিল্পচর্চা বিষয়ক প্রতিষ্ঠান গ্যালারি কারিকরের আয়োজনে ও সমাজিক উন্নয়নমুখী সেবামূলক সংস্থা স্ট্রিট চিলড্রেন লিডোর সহযোগীতায় রাজধানীর মোহাম্মদপুর সংলগ্ন ওয়াশপুরে অবস্থিত উদ্ধারকৃত পথশিশুদের স্থায়ী নিবাস পিস হোমে অনুষ্ঠিত হয় দিনব্যাপী এই শিল্পায়োজন।

বিজ্ঞাপন

শিল্পী ও অধিকারকর্মী শাহানা মজুমদারের তত্ত্বাবধানে আয়োজিত ক্যাম্পে ছবি আঁকে শিশুরা। অ্যাক্রিলিকের বাহারি রঙের সংমিশ্রণে ক্যানভাসে ফুটিয়ে তোলে মনে উঁকি দেওয়া সব ছবি।

ক্ষুদে শিল্পীদের আঁকা ছবিগুলো আগামী ১৯-২১ সেপ্টেম্বর রাজধানীর ফুলার রোডের ব্রিটিশ কাউন্সিলে প্রদর্শিত হবে।

বিজ্ঞাপন

সেই আয়োজনে শিশুদের এমন কাজকে উৎসাহ যোগাতে উপস্থিত থাকবেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার, ডেপুটি হাইকমিশনার ও বাংলাদেশে সফররত ব্রিটিশ পার্লামেন্টের প্রতিনিধি দল।

এছাড়াও মন্ত্রিপরিষদের সদস্য ও জাতীয় সংসদের জনপ্রতিনিধিসহ সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের শিল্পমনা ব্যক্তিবর্গ এবং শিশুদের প্রতি সুহৃদ শুভার্থীবৃন্দ উপস্থিত থাকবেন।

শিশুদের অধিকতর কল্যাণের লক্ষ্যে আয়োজিত এই আয়োজনের যাবতীয় অর্থ দাতব্য সংস্থা লিডোর শিশুদের জন্য প্রদান করা হবে।

গত মে মাসে লন্ডনে অনুষ্ঠিত স্ট্রিট চাইল্ড ক্রিকেট ওয়ার্ল্ড কাপ-২০১৯ এ অংশ নিয়েছিল লিডোর শিশুরা এবং বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে সেমিফাইনাল খেলেছিল চ্যাম্পিয়ন ভারতের সাথে। পাশাপাশি ব্রিটিশ এমপিদের সাথেও একটি প্রীতি ম্যাচে অংশ নিয়ে বিজয়ী হয় তারা।

Bellow Post-Green View