চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আর্চার-চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত উইন্ডিজ

জফরা আর্চারকে বিশ্বকাপ দলে পেতে এতই মরিয়া ছিল ইংল্যান্ড যে, নিজেদের স্কোয়াডই পরিবর্তন করে ফেলে তারা। আস্থার প্রতিদান দিতে কমতি রাখছেন না ক্যারিবীয় বংশোদ্ভূত তরুণ গতিতারকা। দুর্দান্ত বোলিংয়ে আলো কেড়ে চলেছেন। শুক্রবার হাই-ভোল্টেজ ম্যাচে ফর্মে থাকা আর্চারের জন্য তাই বাড়তি প্রস্তুতি নিয়েই মাঠে নামার ঘোষণা দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে উড়িয়ে শুভ সূচনা করে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় ক্যারিবিয়ানরা। আর শেষ ম্যাচে বৃষ্টির কারণে সাউথ আফ্রিকার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয় গেইলদের।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সাউথ আফ্রিকাকে উড়িয়েই শুভ সূচনা করা ইংল্যান্ড দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে হেরে যায়। তবে তৃতীয় ম্যাচে বাংলাদেশকে হারিয়ে ছন্দে ফেরে ইয়ন মরগানের দল। নিজেদের পরের ম্যাচে আগামী শুক্রবার মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড।

সেই ম্যাচকে সামনে রেখে আর্চারকে মোকাবেলার প্রস্তুতি নিয়েই মাঠে নামার কথা বলেছেন উইন্ডিজ কোচ ফ্লয়েড রেইফার, ‘ক্লাব ক্রিকেটে সে তরুণ থাকা অবস্থায় আমি তাকে দেখেছি। সে একজন প্রতিভাবান খেলোয়াড়। সবাই এটি জানি। কিন্তু সে আমাদের কাছে নতুন নয়। হ্যাঁ, সে খুব দ্রুতগতিতে বোলিং করতে পারে। তবে আমরা মানিয়ে নিতে পারি না এমনকিছু নেই।’

বার্বাডোজে জন্ম নেয়া আর্চার খেলতে পারতেন ওয়েস্ট ইন্ডিজের হয়েই। বয়সভিত্তিকে খেলেছেনও। তবে পরে বেছে নেন ইংল্যান্ডকে। এ ব্যাপারে কোনো হতাশা রয়েছে কি-না এমন প্রশ্নের জবাবে ওয়েস্ট ইন্ডিজ কোচ বলেছেন, ‘সে তার পছন্দ বেছে নিয়েছে।’