চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আরো বড় আকারের বাজেট চান মুহিত 

বাজেটের আকার আরো বড় করতে না পারায় আক্ষেপ করছেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তাই বর্তমান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের কাছে তার চাওয়া, রাজস্ব আয় বাড়িয়ে দ্রুত বড় বাজেটের দিকে যাওয়া।

আগামী বাজেটে আঞ্চলিক বৈষম্য এবং আয় বৈষম্য কমাতে অর্থমন্ত্রীর বিশেষ মনোযোগ চান টানা সব চেয়ে বেশি বার বাজেট প্রণয়ন করা সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

বিজ্ঞাপন

২০০৯ থেকে ২০১৯ আওয়ামী লীগ সরকারের দুই মেয়াদে টানা ১০ বছর অর্থমন্ত্রী ছিলেন আবুল মাল আবদুল মুহিত।  গত সংসদ নির্বাচনের আগে ঘোষণা দিয়ে অবসরে যাওয়া ৮৬ বছরের ‘শিশু’ এখন ব্যস্ত পৃথিবীর ইতিহাস নিয়ে বই লেখার কাজে।  জুন মাস বাজেট মৌসুম।  গত ১০ বছর এ সময় দম ফেলার অবস্থা ছিল না তার, আর এবার বেশ ফুরফুরে। তবে আগ্রহ হারিয়ে ফেলেননি বাজেট থেকে।

বিজ্ঞাপন

কেবল সাবেক অর্থমন্ত্রী হিসেবে নয়, দেশের একজন জ্যেষ্ঠ নাগরিক হিসেবে তার চাওয়া, কল্যাণমুখী বাজেটের দর্শন থেকে যাতে সরে যাওয়া না হয়।  নারী ও শিশুদের প্রতি বিশেষ মনোযোগ চান তিনি।

কালো ব্রিফকেস হাতে প্রধানমন্ত্রীকে সঙ্গে নিয়ে বাজেট উত্থাপনে হাসিমুখ আবুল মাল আবদুল মুহিতকে আর দেখা যাবে না।  তবে আ হ ম মুস্তফা কামালের বাজেট বক্তৃতা শুনতে যাবেন সংসদে, অতিথি হিসেবে।  থাকবেন বাজেটোত্তর সংবাদ সম্মেলনেও।

বিস্তারিত দেখুন ভিডিও প্রতিবেদনে: