চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আরেকটু কেন দেখানো হলনা আক্ষেপে রাজধানী থেকে প্রান্তিক

শুরু হলো মেগা টিভি সিরিজ ‘সাত ভাই চম্পা’

নতুন যুদ্ধের ডঙ্কা রাজ্য জুড়ে। যুদ্ধ শুরু হবে কি না তা ভাবতে ভাবতে প্রথম পর্বের সমাপ্তি। বিস্ময়ের সঙ্গে মিশে থাকে অতৃপ্তি। তৈরী হয় আক্ষেপ। আরেকটু কেন দেখানো হলনা এমন আক্ষেপ।

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্রী বেবি চাঁদ সুলতানা। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সময় তার সঙ্গে পরিচয় হয় চ্যানেল আই অনলাইনের। বুধবার রাতে তার ফোন চ্যানেল আই অনলাইনে এবং উচ্ছ্বাস ভরা কণ্ঠস্বর, এমন আয়োজনে বাংলাদেশে মেগা টিভি সিরিজ করা সম্ভব ভাবতে পারছিনা। একদমই আমাদের গল্প। ২৩ তারিখে বিশেষ পর্ব দেখেছিলাম। অপেক্ষায় ছিলাম আনুষ্ঠানিক প্রথম পর্বের। অপেক্ষাটা শেষ পর্যন্ত উত্তেজনায় পরিণত হয়েছিল। আর সে উত্তেজনা শেষতক ভুলে পর্যবসিত হয়নি এটি বলতে পারি। আগামী পর্বগুলোও দেখব। আশা করি নিরাশ হবনা।

চট্টগ্রামের বাসিন্দা প্রীতম চক্রবর্তী শিক্ষকতা করেন। তিনি চ্যানেল আই অনলাইনকে জানান, বিশেষ পর্বটি দেখতে পারিনি। প্রথম পর্ব দেখে বিশেষ পর্ব দেখার জন্য ইউটিউবে ঢুকেছিলাম্ তাতে চমকে উঠেছি আয়োজন দেখে। আর শিক্ষকতো, তাই সংলাপের দিকে নজর বেশি। একটি সংলাপ শুনে তো বিমোহিত হয়েছি তা হলো মহারাজাকে বলা গুরুজির সংলাপ- অমূলক সন্দেহ নতুন নতুন শত্রুর জন্ম দেয়। সংলাপটি যে কি তাৎপর্যময় বলে বোঝাতে পারবনা।

রাজধানীর কামরাঙ্গী থানার গৃহবধু আয়েশা আহমেদ চ্যানেল আই অনলাইনকে বলেন, জি বাংলাতে ‘সাত ভাই চম্পা’ দেখা শুরু করেছিলাম। এটি নিয়ে একটি সিনেমাও হয়েছিল। তাই আগ্রহ তৈরী হয়েছিল। এখন থেকে দেশীয় ‘সাত ভাই চম্পা’ দেখব বলে ঠিক করেছি। রাজধানীর হাজারীবাগ সালেহা স্কুলের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী প্রীতলতা প্রাতিস্বিক চ্যানেল আই অনলাইনকে জানায়, প্রথম পর্বে মুখোশ ঢাকা লোকটার চেহারা দেখতে চায় সে। এটা জানতেই টিভি সিরিজটি নিয়মিত দেখতে মায়ের কাছে আবদার রেখেছে সিরিজটি দেখার অনুমতির জন্য। মা ক্ষুদে দর্শককে জানিয়েছে আটটায় সিরিজটি দেখতে হলে সন্ধ্যায় ঠিক মত পড়তে হবে। আর ভোরে ঘুম থেকে উঠতে হবে। তাতেই রাজি ক্ষুদে প্রীতিলতা।

‘সাত ভাই চম্পা জাগোরে জানুক জগৎবাসী।’ চিরকুটের শীর্ষ সংগীকে জগৎবাসীর প্রতি আমন্ত্রণতো রয়েছে তবে ১৬ কোটির বাংলাদেশ যে জাক-জমক এবং সুঅভিনয়-বর্ণিল আয়োজনে চমকে উঠেছে তা রাজধানী থেকে প্রান্তিকের দর্শকের অভিব্যক্তিতে স্পষ্ট। আনুষ্ঠানিক প্রথম পর্বের প্রচারেই দেশ জুড়ে আলোড়ন তুলেছে চ্যানেল আই এর মেগা টিভি সিরিজ ‘সাত ভাই চম্পা’। যা দেশীয় টিভি চ্যানেলের প্রথম প্রচেষ্টাও বটে।

বিজ্ঞাপন

চ্যানেল আইয়ের পর্দায় বুধবার থেকে শুরু হয়েছে ১১ হাজার বর্গফুটের সেটে ৫২টি জোনে ২০০ শিল্পীর ৩০০ পর্বের মহাকাব্য। সম্পূর্ণ দেশী আঙ্গিকে তৈরি বাংলাদেশের প্রথম নিজস্ব মেগা টেলিভিশন সিরিজ ‘সাত ভাই চম্পা’তে উঠে আসছে অঙ্গ-বঙ্গ-কলিঙ্গ তিন রাজ্যের গল্প। যার কেন্দ্রীয় চরিত্র হিসেবে আবির্ভূত হবেন সাত ভাইয়ের এক বোন চম্পাবতী ওরফে চম্পা।

‘ময়মনসিংহ গীতিকা’র বাংলা লোকগাথা ‘সাত ভাই চম্পা’র অবলম্বনে নির্মিত এই মেগা টিভি সিরিজটির ফেসবুক পেজ (https://www.facebook.com/Saat-Bhai-Champa) থেকে প্রতিনিয়ত জানানো হচ্ছে আপডেট। টেলিভিশনের পর্দায় যারা দেখার সুযোগ পাবেন না কিংবা কোনভাবে বাদ পড়ে যাবে একটি পর্ব তারা ‘সাত ভাই চম্পা’ দর্শক দেখতে পাবেন চ্যানেল আইয়ের ইউটিউব চ্যানেলেও। ইতোমধ্যে নাটকটির উদ্বোধনী বিশেষ পর্ব চলে এসেছে ইউটিউবে।

মেগা টিভি সিরিজ ‘সাত ভাই চম্পা’ পরিচালনা করছেন রিপন নাগ। গল্প তৈরি করেছেন রিপন নাগ ও নাজাকাত খান। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন নাজাকাত খান ও ইমতিয়াজ সজীব। প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম।

প্রতি সপ্তাহের বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার রাত আটটায় চ্যানেল আইয়ের পর্দায় প্রচারিত হবে ‘সাত ভাই চম্পা’।

ইমামি সেভেন অয়েলস ইন ওয়ান ড্যামেজ কন্ট্রোল হেয়ার অয়েল নিবেদিত ‘সাত ভাই চম্পা’র প্রধান চরিত্রগুলোতে অভিনয় করছেন অমিত সিনহা, শানারেই দেবী শানু, দীপা, চৈতি, বৃষ্টি, ঝুমুর, নওশাবা, সুব্রত, মাজহারুল ইসলাম, আহমেদ শরীফ, সাহির আমান চৌধুরী, নাদির খান, হুমায়ূন সাধু প্রমুখ। সাত ভাই চম্পার রেডিও পার্টনার রেডিও ভূমি (৯২.৮), প্রিন্ট মিডিয়া পার্টনার আনন্দ আলো ও সাপ্তাহিক, অনলাইন মিডিয়া পার্টনার চ্যানেল আই অনলাইন।

বিজ্ঞাপন