চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আরেকটা সুযোগ পাচ্ছেন শান্ত

চট্টগ্রাম থেকে: টি-টুয়েন্টি অভিষেকে হাসেনি ব্যাট। তারপরও আরেকটা সুযোগ পেতে যাচ্ছেন নাজমুল হোসেন শান্ত। শনিবার আফগানিস্তানের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচেও ওপেনিংয়ে লিটন দাসের সঙ্গী হবেন এ তরুণ।

গত বুধবার জিম্বাবুয়ের বিপক্ষে লিটনের সঙ্গে ওপেনিং জুটি ৪৯ রানের হলেও তাতে শান্তর অবদান ছিল মাত্র ১১। এ বাঁহাতিকে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ২২ গজে শুরুতে সাবলীল দেখা গেলেও আউট হওয়ার ধরণ ছিল দৃষ্টিকটু। পেসার কাইল জার্ভিসের লেগস্টাম্পের উপর করা স্লোয়ার বুঝতে না পেরে ক্যাচ তুলে দেন বোলারের হাতেই।

বিজ্ঞাপন

তবে এক ম্যাচ খারাপ করাতেই কারো সম্পর্কে মূল্যায়ন করার পক্ষে নয় টিম ম্যানেজমেন্ট। নিজেকে প্রমাণ করতে আরেকটা সুযোগ প্রাপ্য। শান্তর প্রতি আস্থা রাখায় অভিষেকের অপেক্ষা দীর্ঘ হচ্ছে প্রথমবার জাতীয় দলে আসা তরুণ ওপেনার নাঈম শেখের।

বিজ্ঞাপন

২০১৭ সালে নিউজিল্যান্ড সফরে টেস্ট খেলে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেন শান্ত। গত বছর সুযোগ পান ওয়ানডে দলে। আরব আমিরাতে এশিয়া কাপে টানা তিন ম্যাচ খেললেও কিছুই করে দেখাতে পারেননি। ডাবল ফিগারেও টেনে নিয়ে যেতে পারেননি কোনো ইনিংস। তিন ম্যাচে করেন মাত্র ২০ রান।

ওয়ানডে অভিজ্ঞতা খারাপ হলেও এশিয়া কাপের পরপরই ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে খেলেন একটি ম্যাচ। প্রতিভার ছাপ রাখতে পারেননি সেখানেও। দুই ইনিংস মিলে করেন ১৮ রান।

টেস্ট ও ওয়ানডে দল থেকে ছিটকে পড়া শান্ত টি-টুয়েন্টি দলে আসেন শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে দুই ম্যাচের আনঅফিসিয়াল টেস্ট সিরিজে একটি সেঞ্চুরি ও দুটি ফিফটি করে। হয়ে যায় অভিষেকও। একই ম্যাচে অভিষেক হয় লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লবের। কিপটে বোলিংয়ের পাশাপাশি দুটি উইকেট তুলে নিয়ে এই তরুণ রাঙিয়েছেন নিজের অভিষেক। ওই ম্যাচেই আবার বলের আঘাতে চোট পাওয়ায় খেলা হচ্ছে না আফগানদের বিপক্ষে।

Bellow Post-Green View