চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

আরণ্যকের ৪৫ বছর পূর্তিতে সাত দিনব্যাপী নাট্যোৎসব

Nagod
Bkash July

আরণ্যক নাট্যদলের ৪৫ বছর পূর্তি উপলক্ষে শুরু হতে যাচ্ছে সাত দিনব্যাপী নাট্যোৎসব। রাজধানীর শিল্পকলা একাডেমীতে আগামী ২২ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত চলবে এই নাট্যোৎসব।

শুধু দেশের মধ্যে নয়, দেশের বাইরেও ছড়িয়ে পড়েছে এই উৎসবের ব্যাপ্তি। তাই এবারের নাট্যোৎসব হতে যাচ্ছে আন্তর্জাতিক পরিসরে। বিশ্বের বিভিন্ন দেশ যেমন ইরান, নরওয়ে, জাপান, হংকং, পশ্চিম বাংলার তিনটি অঞ্চল-বহরমপুর, ত্রিপুরা, আগরতলা থেকে নাট্যদল এবারের অনুষ্ঠানে অংশ নিচ্ছে। এবারের উৎসবে মোট ১০টি নাটক মঞ্চস্থ হবে। এর মধ্যে আরণ্যকের নাটক থাকবে ৩টি। এমনটাই চ্যানেল আই অনলাইনকে জানালেন আরণ্যকের পুরনো সদস্য ও অভিনয় শিল্পী ফজলুর রহমান বাবু।

নাট্যোৎসব নিয়ে শনিবার চ্যানেল আই ভবনে আরণ্যকের বর্ষপূর্তি নিয়ে কথায় কথায় ফজলুর রহমান বাবু আরো জানালেন, এবারের নাট্যোৎসবে আমি দুইটি নাটকে পারফর্ম করবো। একটি ইবলিশ এবং অন্যটি ময়ুর সিংহাসন। নাটক দুটি মঞ্চস্থ হবে আগামি ২২ এবং ২৩ শে অক্টোবর। প্রতিদিন-ই নাটকগুলো সন্ধ্যা সাতটায় মঞ্চস্থ হবে।

নাট্যোৎসবের উদ্বোধন হবে  ২২ অক্টোবর রবিবার বিকাল ৫টায়। বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে উদ্বোধন করবেন শহিদ মুনীর চোধুরীর স্ত্রী লিলি চৌধুরী। এছাড়া উপস্থিত থাকবেন মাননীয় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ এবং সংস্কৃতি অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

BSH
Bellow Post-Green View
Bkash Cash Back