চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নির্দয় সাউথ আফ্রিকাকেই দেখবে বাংলাদেশ

Nagod
Bkash July

টেস্টের পর ওয়ানডে সিরিজও হাতছাড়া। সাদা পোশাকে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। রঙিন পোশাকে প্রথম দুই ম্যাচেও হাল বদলায়নি সফরকারীদের। বাংলাদেশের এমন পারফরম্যান্স নিয়ে দুঃখবোধ আছে ফ্যাফ ডু প্লেসিসের। এর মানে আবার বাকি ম্যাচগুলোতে ছাড় নয়, বরং আরও নির্দয় হয়েই খেলবে প্রোটিয়ারা। তৃতীয় ওয়ানডের আগে এমনটাই জানাচ্ছেন স্বাগতিকদের অধিনায়ক।

Reneta June

প্রোটিয়া অধিনায়ক নির্মম হওয়ার হুমকি দিলেও একটা খবরে স্বস্তি পেতে পারে বাংলাদেশ। পুরো সিরিজে ভীষণ ভোগানো হাশিম আমলাকে সিরিজের শেষ ওয়ানডেতে মোকাবেলা করতে হচ্ছে না টাইগার বোলারদের। বিশ্রাম দেওয়া হয়েছে ফর্মের তুঙ্গে থাকা আমলাকে। টানা ক্রিকেটের ধকল থেকে মুক্তি দিতেই এই বিশ্রাম।

টেস্টের দুই ম্যাচে সেঞ্চুরি করেছিলেন আমলা। আর প্রথম ওয়ানডেতে ১১২ বলে ১১০ রানের পর দ্বিতীয় ম্যাচেও ৮৫ রানের ঝকঝকে ইনিংস খেলেন তিনি। আমলার জায়গায় শেষ ওয়ানডের জন্য দলে নেওয়া হয়েছে টেস্ট সিরিজে দারুণ ব্যাটিং করা এইডেন মার্করামকে।

আমলার বিশ্রামের বিষয়টি নিশ্চিত হওয়ার পরও পরীক্ষা-নিরীক্ষা থামাচ্ছে না প্রোটিয়ারা। দলটি আরও দুই-একজনকে নিয়ে নিরীক্ষা চালাতে পারে বলে আভাস দিয়েছেন অধিনায়ক ডু প্লেসিস। রোববার ইস্ট লন্ডনে হবে বাংলাদেশ-সাউথ আফ্রিকার শেষ ওয়ানডে।

BSH
Bellow Post-Green View