চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আম, তেঁতুল ও কাঁচা মরিচ দিয়ে তৈরি হচ্ছে রসগোল্লা

জাকির হাসান: রসগোল্লা তৈরির কথা ভাবলে দুধ-ছানার পরই মাথায় আসে চিনির কথা। কিন্তু কখনও ভেবেছেন কাঁচা আম, তেঁতুল আর কাঁচা মরিচ দিয়ে তৈরি হচ্ছে বাহারি স্বাদের রসগোল্লা?

শুনতে অবাক লাগলেও আম, তেঁতুল দিয়েও বাহারি স্বাদের রসগোল্লা তৈরি করে তাক লাগিয়ে দিয়েছেন সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের আজাদ নামের এক ব্যক্তি।

Reneta June

অভিনব এসব মিষ্টির স্বাদ নিতে মিষ্টিপ্রেমীরা ছুটে আসছে দূর-দূরান্ত থেকে। বাজারে প্রতি কেজি রসগোল্লা তিনশ’ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বিজ্ঞাপন

সুস্বাদু আর অভিনব স্বাদের রসগোল্লায় রসনা তৃপ্ত করতে এখন মেতেছে পুরো সাভার উপজেলাবাসী। প্রতিদিনই তাই উপজেলার হেমায়েতপুর বাসস্ট্যান্ড এলাকায় প্রান্ড প্লাজায় রসগোল্লার দোকানে ভিড় লেগেই থাকছে। অর্ডার আসছে অন্য জেলা থেকেও।

মিষ্টিপ্রেমীরা বলেন, এই মিষ্টির কথা অনেকবার শুনেছি। এ কারণে এবার নিজেই খেতে চলে আসছি। খাওয়ার পর মনে হলো, এসে ভুল করিনি। সবাইকে বলবো এই মিষ্ট খেতে আসেন।

রসগোল্লার স্বত্বাধিকারী শহিদুল ইসলাম জানান, আমাদের মিষ্টির দোকানের মিষ্টি তৈরির কারিগর আজাদ দুধের বিকল্প বাজার খুঁজতে ব্যতিক্রমী রসগোল্লা তৈরির পরিকল্পনা করে। এখন তিনি এই মিষ্টি বানিয়ে উপজেলাবাসীকে তাক লাগিয়ে দিয়েছেন।