চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আম্পান: নৌকা ডুবিতে রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকের মৃত্যুতে শোক

‘আম্পান’ এ মানবিক কার্যক্রমে অংশগ্রহণ করতে গিয়ে নৌকা ডুবির ঘটনায় ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) স্বেচ্ছাসেবক সৈয়দ শাহ আলমের মৃত্যুতে শোক জানিয়েছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার।

আজ বৃহস্পতিবার এক শোক বার্তায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার জানান: ঘূর্ণিঝড় “আম্পান” থেকে উপকূলীয় মানুষকে বাঁচাতে নিজের জীবন বিসর্জন দিয়েছেন মানবতার সৈনিক শাহ আলম (৫৭) । মানবিক কার্যক্রমে তার এ আত্মদানের ঘটনা রেড ক্রিসেন্ট সোসাইটির সকল স্বেচ্ছাসেবকসহ অন্যান্যদের মাঝে একটি অনন্য উদাহরণ হয়ে থাকবে।

বিজ্ঞাপন

দীর্ঘদিনের অভিজ্ঞতা সম্পন্ন মানবিক কর্মী সৈয়দ শাহ আলমের আর্থিক সচ্ছলতা না থাকলেও তার ছিল উদার মানসিকতা। জীবনের প্রতিটি ক্ষণে তিনি মানুষের কল্যাণে কাজ করেছেন। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও সিপিপি একজন নিবেদিতপ্রাণ কর্মীকে হারালো। তার মৃত্যুর ফলে যে শূণ্যতার সৃষ্টি হয়েছে তা কখনও পূরণ হওয়ার নয়।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান স্বেচ্ছাসেবক সৈয়দ শাহ আলম (৫৭) এর রুহের মাগফেরাত কামনা ক’রে তার শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বিজ্ঞাপন

গতকাল বুধবার সকাল ৯টার দিকে কলাপাড়া ধানখালী ৬নং ওয়ার্ড সিপিপি টিম লিডার ও পটুয়াখালি উপজেলার লোনদা গ্রামের মৃত সৈয়দ কদম আলীর ছেলে সৈয়দ শাহ আলমসহ ৪ জন ওই এলাকায় নৌকায় করে নদী পার হয়ে ঘূর্ণিঝড় আম্পানের সতর্কবার্তা প্রচারের উদ্দেশ্য যাচ্ছিলেন। এ সময় প্রচণ্ড বাতাসে নৌকাটি ডুবে যায়।

তিনজন সাঁতরে তীরে উঠতে পারলেও সৈয়দ শাহ আলম পানিতে ডুবে যান। বুধবার সন্ধ্যায় তার মৃতদেহ উদ্ধার করা হয়। নৌকা ডুবির ঘটনায় নিহত সৈয়দ শাহ আলম মৃত্যুকালে স্ত্রী, সন্তানসহ বহু গুণাগ্রাহী রেখে গেছেন। সৈয়দ শাহ আলম মানুষের কল্যাণে দীর্ঘ প্রায় ৩০ বছর যাবৎ সিপিপি’র স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ দ্য রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ এর গভার্নিং বোর্ডের সদস্য ও সোসাইটির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা: মো: হাবিবে মিল্লাত, এমপি, সিপিপি স্বেচ্ছাসেবক সৈয়দ শাহ আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

তিনি তার আত্মার মাগফিরাত কামনা এবং পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ।