চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘আমি সুস্থ আছি’-বললেন সুজেয় শ্যাম, দোয়া চাইলেন মেয়ে

বছর দুয়েক আগে ক্যানসার ধরা পড়েছিলো স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যামের শরীরে। তখন চ্যানেল আই অনলাইনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন,‘ক্যানসার কেন, আমি মৃত্যুকেও ভয় করি না’!

বছর দুই ঘুরে এবার অন্য পরীক্ষার সামনে এই কণ্ঠযোদ্ধা। জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় হাসপাতালে ভর্তি হয়েছেন সুজেয় শ্যাম। এখন তাঁর শারীরিক অবস্থা ভালো হলেও করোনাভাইরাস কোভিড-১৯ পজিটিভ কিনা, তার পরীক্ষার জন্য অপেক্ষায় আছেন।

বিজ্ঞাপন

বুধবার দুপুরে হাসপাতাল থেকেই চ্যানেল আই অনলাইনের সঙ্গে কথা বলেন সুজেয় শ্যাম। বলেন, আমি সুস্থ আছি। শরীরের অবস্থাও আগের চেয়ে ভাল। আজকে একটু পর করোনা পজিটিভ কিনা, তার জন্য নমুনা দিবো। সেজন্য অপেক্ষায় আছি।

বাবার সঙ্গে হাসপাতালে আছেন মেয়ে লিজা শ্যাম। তিনি জানালেন, বাবা সুস্থ আছেন। একটু পর করোনা টেস্টের জন্য নমুনা দিবেন। স্যাম্পল দেয়া শেষ হলে হাসপাতাল থেকে আমাদের রিলিজ দিয়ে দিবেন। এরপর রিপোর্ট হাতে পেলে পরবর্তী সিদ্ধান্ত নিবো।

দেশবাসীর কাছে বাবার জন্য দোয়া প্রার্থনা করে লিজা বলেন, অতীতেও সবার প্রার্থনা বাবার সাথে ছিলো। আশা করি এই যাত্রায়ও সবাই বাবার জন্য দোয়া করবেন।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শেষ গান এবং স্বাধীনতার প্রথম গানের সুরস্রষ্টা সুজেয় শ্যাম। ‘রক্ত দিয়ে নাম লিখেছি বাংলাদেশের নাম’, ‘বিজয় নিশান উড়ছে ঐ’, ‘আয়রে মজুর কুলি’, ‘আহা ধন্য আমার জন্মভূমি’, ‘রক্ত চাই রক্ত চাই’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’সহ বহু দেশাত্ববোধক গান লিখেছেন ও সুর করেছেন তিনি।