চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘আমি সাহস রাখব’, মনমোহন-সোনিয়াকে কারাবন্দী চিদাম্বরম

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরমের সঙ্গে তিহার জেলে গিয়ে দেখা করেছেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। চিদাম্বরম তাদেরকে বলেছেন, কারাগারে থাকলেও সাহস রাখছেন তিনি।

আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় ৫ সেপ্টেম্বর থেকে দিল্লির তিহার জেলে রয়েছেন এই সাবেক মন্ত্রী। এনডিটিভি জানায়, গত সপ্তাহে কংগ্রেস নেতা গুলাম নবী আজাদ এবং আহমেদ প্যাটেল তার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন।

আইএনএক্স মিডিয়া মামলায় দুর্নীতির দায়ে অভিযুক্ত এই প্রবীণ কংগ্রেস নেতাকে সমর্থন জানিয়ে তার দল ভারতীয় জাতীয় কংগ্রেস পাশেই রয়েছে বলে দেখা করে তাকে জানিয়েছেন মনমোহন-সোনিয়া। এ নিয়ে পি চিদাম্বরম টুইটারে সোনিয়া গান্ধী ও মনমোহন সিং যেভাবে তার সঙ্গে কারাগারে গিয়ে সাক্ষাৎ করেছেন তার প্রশংসা করেন।

টুইটবার্তায় উল্লেখ করা হয়েছে, চিদাম্বরমের পক্ষ থেকে তার পরিবার টুইটটি পোস্ট করেছেন। টুইটে তিনি লিখেছেন: ‘আমি সম্মানিত বোধ করছি যে সোনিয়া গান্ধী এবং ড. মনমোহন সিং আজ আমার সঙ্গে এসে দেখা করেছেন। যতক্ষণ কংগ্রেস দলটি শক্তিশালী এবং সাহসী থাকবে ততক্ষণ আমিও শক্তিশালী ও সাহসী থাকব।’

বিজ্ঞাপন

২০০৭ সালে কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালে পি চিদাম্বরমের বিরুদ্ধে আইএনএক্স মিডিয়া সংস্থায় বিদেশি তহবিলের এক বিশাল অংকের অর্থ লেনদেনের সুবিধা করে দেয়ার অভিযোগ আনা হয়। অভিযোগ ছিল, ছেলে কার্তি চিদাম্বরমের অনুরোধেই কাজটি করেন তিনি। এর বিনিময়ে আইএনএক্স মিডিয়া সংস্থার কাছ থেকে মোট অংকের ঘুষ পান কার্তি চিদাম্বরম।

শীনা বোরা হত্যার মামলায় বর্তমানে কারাবন্দী আইএনএক্স মিডিয়ার সহ-প্রতিষ্ঠাতা পিটার এবং ইন্দ্রাণী মুখার্জি প্রথম পি চিদাম্বরমের নাম উল্লেখ করেন।

গত সোমবার জেলে বসেই নিজের ৭৫তম জন্মদিন পালন করেন চিদাম্বরম। তিনি ‘সুস্থ আছেন’ বলে জানিয়েছে ভারতের সংবাদ সংস্থা পিটিআই।

শেয়ার করুন: