চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আমি আমার পরিশ্রমের পুরষ্কার পেয়েছি: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের নতুন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমি আমার পরিশ্রমের পুরস্কার পেয়েছি। আমাদের পার্টি সুশৃঙ্খল হতে শুর করেছে। আমাদের পার্টি এখন নির্দেশ মানে।

ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সোমবার দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এমনটি বলেন।

বিজ্ঞাপন

ব্যানার দিয়ে প্রচার প্রচারণা থেকে সরে এসে নেতা কর্মীরা শৃঙ্খলা ও আনুগত্যের পরিচয় দিয়েছেন বলে মন্তব্য করেন তিনি।  বলেন, সৌজন্য ব্যানারগুলো নামিয়ে নেতাদের নির্দেশ কি কর্মীরা মানবেন এমন একটি প্রশ্ন ছিলো। কিন্তু কর্মীরা সেই কথা মেনেছেন।

শেখ হাসিনার নির্দেশ মেনে বিলেবোর্ড থেকে নেতারা তাদের ছবি সরিয়ে নিয়েছে বলে জানান ওবায়দুল কাদের। বলেন, বিলবোর্ড থাকলেও বঙ্গবন্ধু, শেহ হাসিনা, শেখ রেহানা, আমাদের ফিউচার লিডার জয় ছাড়া অন্য কারো ছবি দেখা যায়নি।

বিজ্ঞাপন

রাজনিতিতে গুণগত পরিবর্তন এসেছে দাবি করে তিনি বলেন, এই পরিবর্তন এনেছে শেখ হাসিনা। এতো বড় পার্টির সমালোচনা থাকতেই পারে এবং তাকে ইতিবাচক হিসেবেই দেখেন তিনি। বলেন, সমালোচনা সহ্য করা উচিত । সমালোচনা নেতাদের শুদ্ধ করে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতি এবং ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানায় মন্ত্রিপরিষদ।  মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অভিনন্দন জানানো হয়।

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিন গতকাল (রবিবার) সাধারণ সম্পাদক নিবার্চিত হন সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। গত দুই মেয়াদে ৭ বছরাধিককাল এই দায়িত্ব পালন করা সৈয়দ আশরাফুল ইসলাম নিজেই ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন।

এর আগে অষ্টমবারের মতো দলীয় সভাপতি পুন:নির্বাচিত হন শেখ হাসিনা। ৩৫ বছর ধরে দেশের বৃহৎ রাজনৈতিক দলটির নেতৃত্বে তিনি।

Bellow Post-Green View