চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

আমার কলসি আমি বাজাতে চাই না, অন্যরা বাজাক: শুভ

‘মিশন এক্সট্রিম’ নিয়ে আত্মবিশ্বাসী আরিফিন শুভ

Nagod
Bkash July

‘মিশন এক্সট্রিম’র জন্য যে পরিশ্রম করেছি সেটা না করলেও হতো। প্রশ্ন হচ্ছে কেন করেছি? একটাই কারণে করেছি। মুখে বড় বড় কথার চেয়ে, আন্তর্জাতিক আন্তর্জাতিক বলার চেয়ে করে দেখালাম ‘আন্তর্জাতিক’ মানে কী! সংজ্ঞা ও উদাহরণ সহ দেখালাম।

‘মিশন এক্সট্রিম’ নিয়ে দৃঢ়তার সঙ্গে আত্মবিশ্বাসী আরিফিন শুভ এমনটাই বললেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটিতে সিনেমাটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়। সেখানে তিনি বলেন, আমার ক্যারিয়ারে সবচেয়ে শারীরিক ও মানসিক শ্রম দিতে হয়েছে এ সিনেমায়। একমাসে একটি সিনেমা শেষ করা যায়। কিন্তু ‘মিশন এক্সট্রিম’ এর জন্য আমি দেড় বছর সময় দিয়েছি।

তিনি বলেন, অসংখ্য কাজ করার চাইতে অল্প কাজ করা ভালো। অসংখ্য কাজ করলে আমার পকেট ভারি হবে, ইন্ডাস্ট্রির লাভ হবে না। ক্যারিয়ারের শুরু থেকে পকেট ভরার চাইতে ভালো কাজের দিকে নজর দিয়েছি।

আরিফিন শুভ বলেন, দুঃখের বিষয় হচ্ছে আমাদের অনেক সিনেমা হল নেই। তবে যেটুকু আছে সেসব নিয়ে এগিয়ে যেতে চাই। সিনেমাটির মুক্তি নিয়ে আমার অনুভূতি মিশ্র। পরীক্ষার রেজাল্ট দেয়ার মত ভীতি কাজ করছে। কথায় আছে খালি কলস বাজে বেশী। বেশী বাজতে চাইনা। কলসি খালি মনে হবে। আমার কলসি আমি বাজাতে চাই না। আমার কলসি অন্যরা বাজাক।

বিশেষ শো’তে আরিফিন শুভ সরাসরি হাজির হয়েছিলেন শ্যাম বেনেগালের নির্মিতব্য বহুল আলোচিত সিনেমা ‘বঙ্গবন্ধু’র শুটিং সেট থেকে। ২২ নভেম্বর থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় হচ্ছে এই ঐতিহাসিক ছবির শুটিং। শুভ এদিন হাজির হয়েছিলেন একেবারে বঙ্গবন্ধুর লুকেই! জানিয়েছেন, ‘মিশন এক্সট্রিম’ সিনেমার জন্য বৃহস্পতিবার সন্ধ্যা এবং শুক্রবার ছুটি পেয়েছেন!

এদিকে চলতি বছর বাংলাদেশের বিজয়ের ৫০ বছর পূর্তিতে ‘মিশন এক্সট্রিম’ মহাসমারোহে মুক্তি পেয়েছে দেশের ৫০ হলে। পুরো সিনেমা টিমের জন্য এটি গৌরবের বলে জানিয়েছেন নির্মাতা।

গত ১৮ নভেম্বর খুলনার ‘শঙ্খ’ ও ‘চিত্রালি’ দিয়ে শুরু সিনেমাটির হল বুকিং পর্ব শুরু হয়। এরপর একে একে আরও ৪৮ হলে প্রথম সপ্তাহে ‘মিশন এক্সট্রিম’ মুক্তির ব্যাপারটি নিশ্চিত হয়েছে।

বহুল প্রতীক্ষিত এই সিনেমায় আরফিন শুভ ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে আরও রয়েছেন- তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, ঐশী, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, ইরেশ যাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমানসহ অনেকে।

কুল নিবেদিত ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত। এর গল্প ও চিত্রনাট্য লিখেছেন পুলিশ সুপার (এসপি) সানী সানোয়ার নিজেই। সিনেমাটির সহযোগী প্রযোজক হিসেবে রয়েছে মাইম মাল্টিমিডিয়া ও ঢাকা ডিটেকটিভ ক্লাব।

BSH
Bellow Post-Green View
Bkash Cash Back