চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আমাদের জাতীয় জীবনে বঙ্গবন্ধুই সূর্য: বাণিজ্যমন্ত্রী

উত্তরা ফ্রেন্ডস ক্লাব মাঠে ‘রাজনীতির মহাকবি’ শীর্ষক প্রদর্শনী উদ্বোধন

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন: আমাদের জাতীয় জীবনে বঙ্গবন্ধুই সূর্য। সেই সূর্যের আলোয় আমরা আলোকিত।

আজ সোমবার দুপুরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে উত্তরা ৩ নম্বর সেক্টরের ফ্রেন্ডস ক্লাব মাঠে ‘রাজনীতির মহাকবি’ শীর্ষক বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে এক চিত্রপ্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

টিপু মুনশি বলেন, ৭ মার্চের ভাষণকে বলা হয় পৃথিবীর শ্রেষ্ঠ কবিতা। তাঁর এই ভাষণ আমাদেরকে সংগঠিত করেছে, আমাদেরকে যুদ্ধে যাওয়ার সাহস যুগিয়েছে। সূর্য না উঠলে সকাল হয় না। আমাদের জাতীয় জীবনে বঙ্গবন্ধুই সূর্য। সেই সূর্যের আলোয় আমরা আলোকিত। সেই সূর্য আমাদের পথ দেখায়।

উদ্বোধন অনুষ্ঠানের সভাপতি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেন, উত্তরা সাত নম্বর সেক্টরে আমরা একটি মুজিব মঞ্চ করতে যাচ্ছি। এটির কাজ শুরু হয়েছে। ভবিষ্যৎ প্রজন্মকে জানাতে হবে, লাল সবুজের পতাকার পিছনে যে মানুষটি আছে, যে মহাকবি আছে, সেই মহাকবি আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁকে নিয়েই আমরা একটি বঙ্গবন্ধু মুক্তমঞ্চের কাজ শুরু করেছি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়েদুর রহমান উপস্থিত ছিলেন।