চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আমলা-স্টেইনকে নিয়েই বিশ্বকাপে সাউথ আফ্রিকা

হাশিম আমলার ফর্ম নিয়ে কয়েকমাস ধরেই বেশ দুশ্চিন্তায় সাউথ আফ্রিকা। আশঙ্কা ছিল বিশ্বকাপ দল থেকে অভিজ্ঞ এ ব্যাটসম্যানের বাদ পড়ারও। কিন্তু ‘পুরনো চাল ভাত বাড়ে’ -বিশ্বকাপের মতো আসরে আমলার অভিজ্ঞতা কাজে লাগরই কথা, শেষপর্যন্ত ডানহাতি তারকাকে রেখেই দল দিয়েছে প্রোটিয়া নির্বাচকরা।

বৃহস্পতিবার ইংল্যান্ড এন্ড ওয়েলস বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল দিয়েছে সাউথ আফ্রিকা। আমলার পাশাপাশি দলে রাখা হয়েছে অভিজ্ঞ পেসার ডেল স্টেইনকেও। ফর্ম সমস্যা না থাকলেও চোট নিয়ে প্রায়ই দলের বাইরে থাকতে হচ্ছিল এ পেসারকে। সম্প্রতি যদিও বেশ ভালো ছন্দেই আছেন স্টেইন। খেলছেন আইপিএলে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ফ্যাফ ডু প্লেসিস অবধারিতভাবেই প্রোটিয়াদের নেতৃত্ব দেবেন। স্কোয়াডে প্রথম পছন্দের উইকেটরক্ষক কুইন্টন ডি কক। মারকুটে ব্যাটসম্যান ডেভিড মিলার থাকছেন ব্যাকআপ উইকেটরক্ষক হিসেবে।

বাদ পড়েছেন ব্যাটসম্যান রিজা হ্যান্ডরিক্স ও অলরাউন্ডার ক্রিস মরিস। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেললেও বেশ খরুচে বোলিং করছেন মরিস।

সাউথ আফ্রিকার বিশ্বকাপ দল
ফ্যাফ ডু প্লেসিস (অধিনায়ক), জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেল স্টেইন, আন্দিলে ফেলুকোয়ও, ইমরান তাহির, কাগিসো রাবাদা, ডোয়াইন প্রিটোরিয়াস, কুইন্টন ডি কক, আনরিচ নর্তে, লুনগি এনগিডি, এইডেন মার্করাম, র‍্যাসি ফন ডার ডুসেন, হাশিম আমলা, তাবরেইজ শামসি।

Bellow Post-Green View