চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘আমরা খুব বিপদে আছি’, রাহুল গান্ধীকে এক কাশ্মীরি নারী

কাশ্মীরে ঢুকতে না পেরে দিল্লিতে ফেরত পাঠানোর সময় ভারতীয় কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধীকে ফ্লাইটের ভেতরেই এক কাশ্মীরী নারী সেখানকার অবস্থার বর্ণনা করেছেন।  

রোববার কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী এমন ঘটনার একটা ভিডিও টুইটে পোস্ট করেন।

বিজ্ঞাপন

প্রিয়াঙ্কা লিখেন- ‘এটা আর কত দিন অব্যাহত থাকবে? এমন লাখ লাখ কাশ্মীরি মানুষ এখনও চুপ এবং নিরব আছেন। কিন্তু একেই কি বলে জাতীয়তাবাদ!

বিজ্ঞাপন

শ্রীনগর থেকে যখন নয়াদিল্লির পথে ফিরছিলেন রাহুল গান্ধী তখন এই ঘটনা ঘটে।

প্রসঙ্গত শ্রীনগর থেকে দিল্লিতে ফিরেই রাহুল গান্ধী জানিয়েছেন, তারা রাজ্যপালের আমন্ত্রণকে সামনে রেখেই কাশ্মীরের পরিস্থিতি যাচাই করতে গিয়েছিলেন। তবে তাদের বাইরে বেরোতে দেওয়া হয়নি। যা দেখে বোঝা যাচ্ছে, কাশ্মীরে সবকিছু স্বাভাবিক নেই।

সে নারী প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুলকে যে কথাবার্তা বলেছেন, তার ভিডিও কংগ্রেস নেত্রী রাধিকা টুইটারে শেয়ার করেছেন। তিনি লিখেছেন ৩৭০ ধারা তুলে নেওয়ার পর কাশ্মীরের জনজীবন কোন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে।

রাহুল গান্ধীকে ওই নারী বলেছেন, ‘আমাদের ছেলেমেয়েদের বাড়ির বাইরে বেরোনোর উপায় নেই। আমার ভাই হার্টের রোগী। দশদিন ডাক্তার দেখাতে যেতে পারেনি। আমরা খুব বিপদে আছি।’

এরপর রাহুল উঠে গিয়ে ওই নারীকে সমবেদনা জানান। সেখানে দাঁড়িয়ে ছিলেন কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ, আনন্দ শর্মা, কেসি বেনুগোপাল সহ অনেকেই। কাশ্মীরী নারীর বক্তব্য শুনে প্রত্যেকেই ক্ষোভে ফেটে পড়েন।

Bellow Post-Green View