চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আবার করোনা পরীক্ষা টাইগারদের

শ্রীলঙ্কা সফর অনিশ্চয়তার সুতোয় ঝুলে থাকলেও জাতীয় দলের ক্রিকেটারদের দ্বিতীয়বারের মতো কোভিড-১৯ টেস্ট হবে আগের পরিকল্পনা অনুযায়ীই। টেস্ট সিরিজের জন্য বিবেচনায় থাকা ক্রিকেটারদের যারা ঢাকায় অবস্থান করছেন, শুক্রবার তাদের বাসায় গিয়ে নমুনা সংগ্রহ করা হবে।

শনিবার করোনা টেস্ট করা হবে অন্য জেলা বা বিভাগ থেকে ঢাকায় ফেরা ক্রিকেটারদের। এতদিন সিলেটে অনুশীলন করে চলা আবু জায়েদ রাহি, ইবাদত হোসেন, খালেদ আহমেদের পরীক্ষাও হবে ঢাকাতেই। করোনা নেগেটিভি হলে রোববার থেকে শের-ই-বাংলা স্টেডিয়ামে জাতীয় দলের কোচদের অধীনে অনুশীলন শুরু করবেন তারা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মিরপুরে টানা অনুশীলন করে চলা জাতীয় দলের ক্রিকেটারদের বিশ্রাম দিয়েছে বিসিবি। যে কারণে বৃহস্পতিবার মাঠে আসেননি কেউ। শুক্র ও শনিবার দুই ধাপে করোনা পরীক্ষার পর পরের অনুশীলন।

রোববার থেকে শুরু হবে ফের অনুশীলন। ঢাকার বাইরে থাকা ক্রিকেটারদেরও ডেকেছে বিসিবি। শেষ পর্যন্ত শ্রীলঙ্কা সফর যদি নাও হয়, করোনা বিরতির ক্ষতি পুষিয়ে নিতে কোচদের অধীনে অনুশীলন ক্যাম্প চলবে।

সফর সামনে রেখে প্রথমবার কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হন ওপেনার সাইফ হাসান ও ট্রেনার নিক লি। ১১ সেপ্টেম্বর আবার পরীক্ষা দিয়ে নেগেটিভ হন লি। তরুণ ক্রিকেটার সাইফ গত দশদিন ধরেই পজিটিভ আছেন।