চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আবারও ১৩ হাজার ছাড়াল মৃত্যু

করোনাভাইরাস

বিশ্বজুড়ে করোনাভাইরাসের দ্বিতীয় ধাক্কার পর এক সপ্তাহের ব্যবধানে আবারও মৃত্যুর সংখ্যা ১৩ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে মারা গেছে ১৩ হাজার ৪৫০ জন।

২৩ ডিসেম্বর মৃত্যুর সংখ্যা ছিল ১৩ হাজার ৫৪৪ জন। তার এক সপ্তাহ আগে গত ১৬ ডিসেম্বর করোনায় সবোর্চ্চ মৃত্যুর রেকর্ড হয়েছিল। সেদিন ১৬ হাজার ৭৯৪ জন মানুষের মৃত্যু হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী,  বৃহস্পতিবার সকাল পর্যন্ত সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মৃত্যুর মিছিল ভয়াবহভাবে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৯৩ জন। নতুন আক্রান্ত প্রায় ২ লাখ।

সেপ্টেম্বর মাস থেকে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনার মৃত্যুর সংখ্যা কিছুটা নিয়ন্ত্রণে আসলেও গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে সেখানে। মৃত্যু হয়েছে ১ হাজার ৭৫ জনের।

বিজ্ঞাপন

দ্বিতীয় দফা লকডাউন দেওয়া হলেও ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু ইউরোপের দেশ জার্মানিতে। দেশটিতে মৃত্যু হয় ৯৩৫ জনের। এছাড়াও ইটালিতে ৬৫৯, ফ্রান্সে ৪৬৮, রাশিয়াতে ৫৬২, স্পেনে ৩২০, মেক্সিকোতে ৪২৯, পোলান্ড ৩০৩, তুরস্ক ২৫৩, ভারতে ২৮৫ এবং ইউক্রেনে ২৮৬ জনের মৃত্যু হয়েছে।

করোনাভাইরাসের নতুন ধরণ শনাক্ত হওয়া প্রথম দেশ যুক্তরাজ্যে একদিনে মৃত্যু হয়েছে ৪১৪ জনের।

পরিসংখ্যান বলছে, গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছে ৬ লাখ ১১ হাজার ৭১৭ জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত ৮ কোটি ২৩ লাখ ২২ হাজার ১৭০ জন। মৃত্যু হয়েছে ১৭ লাখ ৯৬ হাজার ২৯২ জন। তবে ভয়াবহ এই মহামারী করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছে ৫ কোটি ৮৩ লাখ ৩১ হাজার ৪৪৫ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

বিজ্ঞাপন