চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আবারও সফর স্থগিত করেছে প্রোটিয়া নারী ক্রিকেট দল

আগে একবার সফর পিছিয়ে দিয়ে মঙ্গলবার (৩ নভেম্বর) ঢাকা আসার কথা ছিল প্রোটিয়া নারী ক্রিকেট দলের। কিন্তু মাত্র কয়েক ঘন্টা আগে হঠাৎ করেই বাংলাদেশ সফরে না আসার কথা বিসিবিকে জানিয়েছে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)।

বার্তা সংস্থা এএফপিকে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, ক্রিকেট সাউথ আফ্রিকার পক্ষ থেকে বিসিবিকে তাদের নারী ক্রিকেট দলের ঢাকায় না আসার কথা জানিয়ে দিয়েছে। তবে কেন তারা সফরে আসছে না সে ব্যাপারে কোন কিছুই জানানো হয়নি বিসিবিকে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এর আগে গত মাসে প্রথমবার প্রোটিয়া নারী ক্রিকেট দলের বাংলাদেশ সফর স্থগিত করার ঘোষণা দিয়েছিল ক্রিকেট সাউথ আফ্রিকা।
তার আগে দু’জন বিদেশি হত্যা এবং পশ্চিমা দেশগুলোর রেড এলার্টের কারণে নিরাপত্তার অজুহাতে বাংলাদেশ সফর স্থগিত করার ঘোষণা দেয় অস্ট্রেলিয়া ক্রিটে দল। গত মাসেই অসিদের সঙ্গে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের।

গত মাসে আরব আমিরাতের দুবাইতে আইসিসির বোর্ড মিটিংয়ে গিয়ে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার কর্মকর্তাদের সঙ্গে কথা বলে নারী দলের সফর ঠিক করে আসেন বিসিবি প্রেসিডেন্ট। সে মতে ৩ নভেম্বর (মঙ্গলবার) ঢাকায় এসে পৌঁছার কথা ছিল প্রোটিয়া নারী ক্রিকেট দলের।

তবে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, ‘সফরটি স্থগিত নয়, পেছানো হয়েছে মাত্র। আগামী ৪-৫ দিনের মধ্যেই নতুন তারিখ জানাবে তারা। সে পর্যন্ত আমাদের দল কক্সবাজারে অনুশীলন চালিয়ে যাবে।’

Bellow Post-Green View