চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আবরার হত্যার খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি চান জাবি শিক্ষকরা

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে প্রতিবাদ জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’। সংগঠনের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান।

মঙ্গলবার বিকালে শোক বার্তায় বলা হয়, ফেসবুক কথিত ভিন্নমত স্ট্যাটাসে কেন্দ্র করে আবরার ফাহাদকে রোববার রাতে ছাত্রলীগের কিছু বিপথগামী নেতা-কর্মী নৃশংসভাবে হত্যা করে। শিক্ষাপ্রতিষ্ঠানে এই বর্বোরচিত হত্যাকাণ্ড সমগ্র জাতিকে ক্ষুব্ধ এবং মর্মাহত করেছে। ইতোমধ্যে আবরার হত্যার ঘটনায় অভিযুক্তদের পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। আমরা বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ এই বর্বরোচিত হত্যা কান্ডের তীব্র নিন্দা এবং সংশ্লিষ্ট খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আবরারকে পিটিয়ে হত্যার ব্যাপারে গভীর উদ্বেগ প্রকাশ করে শোক বার্তায় শিক্ষকরা বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে মুক্তচিন্তা এবং স্বাধীন জ্ঞান চর্চা কেন্দ্র। এখানে জ্ঞান সৃষ্টির লক্ষ্যে ভিন্নমত এবং একই সঙ্গে পরমত সহিষ্ণুতাকে লালন করা হয়। কিন্তু আমরা লক্ষ্য করছি শিক্ষা প্রতিষ্ঠানসমূহে ইদানিং তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ভয়াবহ নৃশংসতার জন্ম নিচ্ছে। এসব বন্ধে সরকারের হস্তক্ষেপ কামনা করেন শিক্ষকরা।

Bellow Post-Green View