চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আফগানিস্তানে ভয়াবহ আত্মঘাতি হামলায় নিহত ১০

হামলায় এক শিশুকে ব্যবহার করা হয়েছে

আফগানিস্তানে শিশুকে ব্যবহার করে একটি বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতি হামলা চালানো হয়েছে। এই হামলায় অন্তত ১০জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪০ জনের বেশি মানুষ। বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানা গেছে।

ননগরহরের মুখপাত্র আত্তাউল্লাহ খুগায়ানি বলেন: সরকারপন্থী একজন সামরিক কামন্ডারকে লক্ষ্য করে শিশু ব্যবহার করে এই হামলা চালানো হয়েছে।

বিজ্ঞাপন

আত্তাউল্লাহর বরাতে রয়টার্স জানিয়েছে: এ হামলায় ১০ জন নিহত হয়েছেন। তবে এখন পর্যন্ত কোন গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। তালেবানও এই হামলার পেছনে তাদের ভূমিকা অস্বীকার করেছে।

বিজ্ঞাপন

তবে এই এলাকায় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) সক্রিয় রয়েছে। এখানে তারা আইএস খোরাসান বলেও পরিচিত। তাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তারা বেশকিছু ভয়াবহ হামলার ঘটনা ঘটিয়েছে। এরমধ্যে গত বছর কাবুলের একটি শিক্ষা কেন্দ্রে হামলায় বহু লোকের প্রাণহানি ঘটে।

বেসামরিক লোকজনের প্রাণহানি নিরসনে তালেবান বিদ্রোহী ও সরকারের প্রতিনিধিদের মধ্যে শান্তি আলোচনার একদিন পরই এই হামলার ঘটনা ঘটেলো।

বৈঠকে দুটি পক্ষই শান্তির জন্য দিকনির্দেশনা ঠিক করেছিল। কিন্তু এই হামলায় ভবিষ্যতে শান্তি আলোচনার ভিত্তি মাটিতে মিশিয়ে দিল।