চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আফগানিস্তানে গোয়েন্দা অফিসে ভয়াবহ বোমা হামলা

আফগানিস্তানের একটি হাসপাতালের পাশে সরকারি গোয়েন্দা অফিসকে লক্ষ্য করে ভয়াবহ হামলা চালিয়েছে তালেবান জঙ্গিরা। এতে কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, আফগানিস্তানের কলাত শহরে হাসপাতালের বাইরে তালেবান জঙ্গিরা বিস্ফোরকবাহী একটি ট্রাক বিস্ফোরণ ঘটায়।

বিজ্ঞাপন

এই হামলার শিকার বেশিরভাগই চিকিৎসক ও রোগী ছিলেন বলে নিশ্চিত করেছে বিবিসি।

তালেবান জঙ্গিরা এ হামলার দায় স্বীকার করে বলেছে, তারা সরকারি গোয়েন্দা অফিসকে লক্ষ্য করে এই হামলা চালিয়েছে।

বিজ্ঞাপন

আফগানিস্তানের আসন্ন জাতীয় নির্বাচন বানচাল করতেই আগে থেকেই তালেবান জঙ্গিরা এমন হামলা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করা হচ্ছে।

এদিকে মঙ্গলবার রাজধানী কাবুলের মাসউদ স্কয়ার ও পারওয়ান প্রদেশে তালেবানের জোড়া বোমা হামলায় ৫২ জনের মৃত্যু হয়েছে। দেশটির প্রেসিডেন্টের নির্বাচনী সমাবেশে পৃথকভাবে এই হামলা চালানো হয়।

এর আগে, তালেবানরা নির্বাচন এলাকা ও নির্বাচনী সমাবেশগুলো টার্গেট করা হচ্ছে বলে হুঁশিয়ারি দিয়েছিল। আগামী ২৮ সেপ্টেম্বর আফগানিস্তানে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, উপসাগরীয় আরব রাষ্ট্র কাতারে মার্কিন যুক্তরাষ্ট্র-তালেবানদের মধ্যে মাসব্যাপী আলোচনা শেষে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘোষণার পর গত সপ্তাহে আফগানিস্তানের নির্বাচনের প্রচারাভিযান শুরু হয়েছে। শুরু থেকেই নির্বাচনের বিরোধিতা করে আসছে তালেবানরা।

Bellow Post-Green View