চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আপন ছন্দে নেইমার-রিচার্লিসন, চেনা ছন্দে ব্রাজিল

নেইমার উড়ছেন। সান্দ্রো-রিচার্লিসনরা উড়ছেন। উড়ছে ব্রাজিলও। বিশ্বকাপ বাছাইয়ের পর কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার মিশনে নেমে আরেকটি জয় তুলেছে টিটোর শিষ্যরা। এবার হারিয়েছে পেরুকে, বড় ব্যবধানে।

রিও ডি জেনিরোর সান্তোস স্টেডিয়ামে গ্রুপ এ’র ম্যাচে পেরুকে ৪-০ গোলে উড়িয়ে আসরে টানা দ্বিতীয় জয় তুলেছে ব্রাজিল। গত কোপার ফাইনালে পেরুকে ৩-১ গোলে হারিয়েই শিরোপা রেখেছিল সেলেসাওরা। এবার প্রথম ম্যাচে ভেনেজুয়েলাকে হারিয়েছে ৩-০তে।

ম্যাচের ১২ মিনিটেই লিড আনে ব্রাজিল। গ্যাব্রিয়েল জেসাসের বাড়ানো বলে জাল খুঁজে নেন অ্যালেক্স সান্দ্রো। তার আগে বলের উৎস ছিলেন নেইমার। দুপক্ষই কয়েকটি সুযোগ তৈরি-নষ্ট করার পর প্রথমার্ধ শেষ হয়, বিরতির আগে তাতে ওই একটাই গোল।

বিজ্ঞাপন

মধ্যবিরতির পর ফিরে পাল্টে যায় চিত্র। আরও আক্রমণাত্মক হয়ে ওঠে সেলেসাওরা। ৫৩ মিনিটে দানিলোর প্রচেষ্টা অল্পের জন্য লক্ষ্য খুঁজে পায়নি। ৬১ মিনিটে ব্রাজিলের পক্ষে একটি পেনাল্টির সিদ্ধান্ত দিয়েও ভিএআরে সিদ্ধান্ত পাল্টান রেফারি।

ম্যাচের ৬৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন চেনাছন্দে থাকা নেইমার। ফ্রেডের থেকে বল পেয়ে আসরে নিজের তৃতীয় গোলটি করেন সময়ের অন্যতম সেরা তারকা। জাতীয় দল জার্সিতে তার ৬৮তম গোল।

দুই গোলে এগিয়ে থেকে আরও গোলের নেশায় পেয়ে বসে ব্রাজিলকে। ৭৪ মিনিটে রিচার্লিসনকে ব্যর্থ করেন দেয় পেরু। ৮৪ মিনিটে নেইমারের দর্শনীয় ফ্রি কিক অল্পের জন্য ঠিকানা পায়নি। ৮৭ মিনিটে ফিরমিনোর সামনে দেয়াল হন পেরুর গোলরক্ষক।

ম্যাচের ৮৯ মিনিটে পেরু আর আটকাতে পারেনি টানা আক্রমণ শানিয়ে চলা ব্রাজিলকে। রিচার্লিসনের থেকে বল পেয়ে এভারটন রিবেইরো আরেকদফা ব্যবধান বাড়ান। আর যোগ করা সময়ে তৃতীয় মিনিটে ৪-০ করেন রিচার্লিসন।

বিজ্ঞাপন